scorecardresearch
 

PM Modi : তৃতীয়বারের জন্য মোদীর ক্ষমতায় আসা 'কার্যত নিশ্চিত', দাবি ব্রিটিশ সংবাদপত্রের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। ব্রিটেনের সংবাদপত্র 'দ্য গার্ডিয়ান' এই নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

Advertisement
Modi Modi
হাইলাইটস
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত
  • দাবি করল বিখ্যাত ব্রিটিশ সংবাদপত্র

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। ব্রিটেনের সংবাদপত্র 'দ্য গার্ডিয়ান' এই নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। লেখক হান্না এলিস-পিটারসেন লিখেছেন, রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের নির্বাচনে BJP-র সাম্প্রতিক জয়, প্রধানমন্ত্রী মোদীর বিপুল জনপ্রিয়তা এবং অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের মতো বিষয়গুলো মেদীকে এগিয়ে রেখেছে। ফলে এবারের লোকসভা ভোটেও মোদীর জয় 'প্রায় অনিবার্য'।

প্রসঙ্গত, তিনটি রাজ্যে বিধানসভা জয়ের পর, প্রধানমন্ত্রী মোদী নিজেই বলেছিলেন, এই বিধানসভা ভোটের ফলাফল কার্যত নিশ্চিত করে যে ২০২৪ সালে ফের জিতবে তাঁদের জোট। 

এলিস-পিটারসন কলামে লিখেছেন, বিজেপির জাতীয়তাবাদীদের মধ্যে প্রচার চালানোর পাশাপাশি পাশাপাশি রাজনৈতিক শক্তিশালী ব্যক্তি হিসেবে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা ভারতের জনপ্রিয়তম নেতা। এছাড়াও তাঁর সরকারের এজেন্ডা মানুষের মন জয় করেছে। 

আরও পড়ুন

কংগ্রেসের প্রসঙ্গে সেখানে লেখা, 'প্রধান বিরোধী দল ভারতীয় জাতীয় কংগ্রেস তেলেঙ্গানার নির্বাচনে জয়লাভ করলেও সামগ্রিকভাবে মাত্র তিনটি রাজ্যে ক্ষমতায় রয়েছে। যা তাদের জন্য খুব ভালো লক্ষ্মণ নয়।'

I.N.D.I.A নিয়ে লেখা হয়েছে, 'ভোটের আগে I.N.D.I.A গঠিত হলেও এখনও গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে বিরোধিরা একত্রিত হতে পারেনি। সম্মিলিতভাবে তারা বিজেপির বিরুদ্ধে লড়াই করার প্রতিশ্রুতি নিয়েছে।' 


সংবাদপত্র 'দ্য গার্ডিয়ান'-এ উল্লেখ, রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিসগড় ভোট মোদীর জনপ্রিয়তাকে আবারও নিশ্চিত করেছে৷ যদিও প্রধানমন্ত্রী মোদী রাজ্যের নির্বাচনের সঙ্গে খুব কমই যুক্ত ছিলেন। তবে তাঁকে যেভাবে বিজেপি প্রচারে ব্যবহার করেছিল তা দলকে শক্তি জোগায়। 

২২ জানুয়ারি প্রধানমন্ত্রী মোদীর রাম মন্দিরের জমকালো উদ্বোধনের বিষয়ে কলামে উল্লেখ, লোকসভা ভোটের আগে রামমন্দিরের উদ্বোধন একটি বড়সড় পদক্ষেপ হতে চলেছে। যার সুফল হয়তো ভোটবাক্সে পাবে নরেন্দ্র মোদীর দল। 

Advertisement

Advertisement