scorecardresearch
 

রাজ্যসভায় এবার AAP প্রার্থী হরভজন সিং, ঘোষণা কেজরিওয়ালের

রাজ্যসভায় এবার AAP প্রার্থী হরভজন সিং, ঘোষণা কেজরিওয়ালের। পেতে পারেন পঞ্জাব স্পোর্টস ইউনিভার্সিটির দায়িত্বও।

Advertisement
আপ থেকে রাজ্য়সভার প্রার্থী হচ্ছে কেজরিওয়ালের আপ থেকে রাজ্য়সভার প্রার্থী হচ্ছে কেজরিওয়ালের
হাইলাইটস
  • রাজ্যসভায় এবার AAP প্রার্থী হরভজন সিং
  • ঘোষণা করেছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের
  • মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের ঘনিষ্ঠ হরভজন

প্রাক্তন ক্রিকেটার জাতীয় তারকা হরভজন সিংকে আম আদমি পার্টি রাজ্যসভায় প্রার্থী করতে চলেছে। এমন ঘোষণা করে দিয়েছেন AAP এর সর্বভারতীয় সভাপতি অরবিন্দ কেজরিওয়াল। বলা হচ্ছে যে, পঞ্জাবের স্পোর্টস ইউনিভার্সিটির দায়িত্ব তাঁকে দেওয়া হতে পারে। ভোট প্রচারের সময় ভগবন্ত মান ঘোষণা করেছিলেন যে তিনি তাঁর কার্যকালে পাঞ্জাবের খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব দেবেন এবং পাঞ্জাবকে খেলাধুলায় দেশের মধ্যে অন্যতম সেরা করে তুলবেন। এই বিষয়ের ওপর জোর দেওয়া হয়েছে যে জলন্ধরে একটা স্পোর্টস ইউনিভার্সিটি তৈরি করা হবে। এখন হরভজন সিংকে রাজ্যসভার প্রার্থী করে তাকে স্পোর্টস ইউনিভার্সিটি দায়িত্ব দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। যদি এমন ঘটনা ঘটে, তবে পাঞ্জাবের খেলাধুলার জগতে তা একটা বড় বার্তা পৌঁছবে বলে জানা গিয়েছে।

৫ টি আসনের একটিতে লড়বেন হরভজন

জানিয়ে দেওয়া যাক, যে এই মাসের শেষ পর্যন্ত রাজ্যসভা জন্য আম আদমি পার্টি ৫ সিটের জন্য প্রার্থী দিতে পারে। তাদের পাঁচটি সিট বরাদ্দ হয়েছে। এর মধ্যে প্রথম নাম হরভজন সিংয়ের সামনে এসেছে। আম আদমি পার্টির হাইকমান্ড হরভজন সিংয়ের নাম এ সবুজ পতাকা দেখিয়ে দিয়েছে। এখানে জানা জরুরি যে হরভজনের নাম দীর্ঘ সময় ধরে কানাঘুষা চলছিল। কিন্তু যখন স্পোর্টস ইউনিভার্সিটি বানানোর কথা ঘোষণা করে দেওয়া হয়েছে, তখন এর মধ্যে সবচেয়ে আগে নাম আসে হরভজান সিং এর।

মুখ্যমন্ত্রী ভগবন্ত, হরভজনের খুব কাছের বন্ধু

পঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী  ভগবন্ত এবং হরভজন সিং খুব কাছের বন্ধু বলে জানা যায়। ঘনিষ্ঠতা তাঁদের সঙ্গে দীর্ঘদিন ধরে রয়েছে। যখন পাঞ্জাবে আম আদমি পার্টির অপ্রত্যাশিত জয় হয়েছিল, তখন হরভজন সিং টুইট করে ভগবন্তকে শুভেচ্ছা জানিয়ে লিখেছিলেন, যা আমি পার্টিকে শুভেচ্ছা। সবার জন্য, আমার বন্ধু-মা, বোনকে শুভেচ্ছা জানাচ্ছি। এটি এমন ছবি, যেটা মায়ের জন্য গর্বের।

Advertisement

পঞ্জাবে অপ্রত্যাশিত

পাঞ্জাব নির্বাচনের কথা বলতে গেলে এই বার আম আদমি পার্টির এক ঐতিহাসিক জয় হয়েছে। প্রথম বার পঞ্জাবে নিজেদের সরকার তৈরি করে ফেলেছেন তাঁরা। এ ছাড়া বেশকিছু তারকা প্রার্থীকে ভোটের ময়দানে বড় ব্যবধানে পরাজিত করেন তাঁরা। গোটা দেশে হইচই তৈরি করে ফেলেছে। প্রত্যেক ক্ষেত্রে আপ এর ঝড় লক্ষ্য করা গিয়েছে। চরণজিৎ সিং চান্নি নিজের দুটো সিটেই হেরে গিয়েছেন। নভজোত সিং সিধু নিজের জেতা আসন হারিয়ে ফেলেছেন এবং পাঁচবারের মুখ্যমন্ত্রী থাকা প্রকাশ সিং বাদল পরাজয়ের মুখোমুখি হন।

 

Advertisement