scorecardresearch
 

অনুরাগ-তাপসীর পর রিলায়েন্স এন্টারটেইনমেন্ট সংস্থায় হানা দিল আয়কর দফতর, নজরে আরও ৩

শুধু মুকেশ আম্বানীর সংস্থাই নয়, দফতরের নজরে রয়েছে আরও ৩টি কোম্পানি। তাদের মধ্যে রিলায়েন্স ছাড়াও রয়েছে- ফ্যান্টম এন্টারটেইনমেন্ট, কাওয়ান, এক্সাইড। বুধবার অভিনেত্রী তাপসী পান্নু ও চলচ্চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়ি ও অফিসে রেড করে আয়কর।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • মুম্বইয়ের রিলায়েন্স এন্টারটেইনমেন্ট সংস্থায় হানা দিল আয়কর দফতর
  • দফতরের নজরে রয়েছে আরও ৩টি কোম্পানি
  • আয়কর দফতরের কর ফাঁকি দেওয়ার জন্যেই নাকি এই রেড বলে অভিযোগ

একের পর এক সংস্থায় হানা দিচ্ছে আয়কর দফতর। কার্যত ত্রস্ত বানিজ্য নগরী। মুম্বইয়ের রিলায়েন্স এন্টারটেইনমেন্ট সংস্থায় হানা দিল আয়কর দফতর। শুধু মুকেশ আম্বানীর সংস্থাই নয়, দফতরের নজরে রয়েছে আরও ৩টি কোম্পানি। তাদের মধ্যে রিলায়েন্স ছাড়াও রয়েছে- ফ্যান্টম এন্টারটেইনমেন্ট, কাওয়ান, এক্সাইড। বুধবার অভিনেত্রী তাপসী পান্নু ও চলচ্চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়ি ও অফিসে রেড করে আয়কর। আয়কর দফতরের কর ফাঁকি দেওয়ার জন্যেই নাকি এই রেড বলে অভিযোগ। শুধু তাই নয়, বলিউড তারকাদের বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদও করেছে আয়কর আধিকারিকরা। 

আয়কর বিভাগের সূত্র অনুসারে, কর ফাঁকি দেওয়ার অভিযোগে ফ্যান্টম ফিল্মের উপর আয়কর বিভাগ কর্তৃক রেড করা হয়েছে। এর মধ্যে রয়েছে অনুরাগ কাশ্যপ, তাপসী পান্নু, বিকাশ বাহল প্রমুখ। ফ্যান্টম ফিল্মসের ট্যাক্স ফাঁকি দেওয়ার ক্ষেত্রে আরও অনেক লোককে খুঁজছে আয়কর।

ইন্ডিয়া টুডের প্রাপ্ত তথ্যানুযায়ী, আয়কর বিভাগের কর্মকর্তারা মুম্বই ও পুনের প্রায় ২০ থেকে ২২ টি স্থানে তল্লাশী চালিয়েছিলেন। অনুরাগ কাশ্যপ, তাপসী পান্নু, মধু মান্তেনা, বিকাশ বাহল এবং ফ্যান্টম ফিল্মসের অন্যান্য এবং তিনটি প্রতিষ্ঠানের অন্যান্যদের অফিসও তার মধ্যে অন্তর্ভুক্ত।

২০১১ সালে অনুরাগ কাশ্যপ, মধু মন্টেনা, বিক্রমাদিত্য মোটওয়ানে এবং বিকাশ বহেল ফ্যান্টম ফিল্মসের প্রতিষ্ঠা করেছিলেন। যাইহোক, সংস্থাটি অক্টোবরে ২০১৮য় বন্ধ হয়ে যায়।

Advertisement