scorecardresearch
 

ভায়াগ্রার ওভারডোজ নিয়ে হাসপাতালে ভর্তি যুবক, চরম বিপদ

মাস তিনেক আগে বিয়ে হয় ওই যুবকের। তারপরই বন্ধুদের সঙ্গে চ্যালেঞ্জ করে তাঁদের পরামর্শ মতো ভায়াগ্রা নিতে শুরু করেন। জানা যায়, প্রথমে ওই যুবক ২৫-৩০ মিলিগ্রাম ভায়াগ্রা খাওয়া শুরু করেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ভায়াগ্রার অতিরিক্ত ডোজ নিয়ে চরম বিপাকে যুবক
  • ২৮ বছর বয়সী ওই যুবক বিয়ের কয়েকদিন পর ভায়াগ্রার ওভারডোজ নেন
  • আর তার জেরেই তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়

ভায়াগ্রার অতিরিক্ত ডোজ নিয়ে চরম বিপাকে যুবক। ২৮ বছর বয়সী ওই যুবক বিয়ের কয়েকদিন পর ভায়াগ্রার ওভারডোজ নেন। আর তার জেরেই তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়। ঘটনা উত্তরপ্রদেশের প্রয়াগরাজের। 

মাস তিনেক আগে বিয়ে হয় ওই যুবকের। তারপর বন্ধুদের সঙ্গে চ্যালেঞ্জ করে তাঁদের পরামর্শ মতো ভায়াগ্রা নিতে শুরু করেন। জানা যায়, প্রথমে ওই যুবক ২৫-৩০ মিলিগ্রাম ভায়াগ্রা খাওয়া শুরু করেন। তারপর বন্ধুদের পরামর্শে ২০০ মিলিগ্রাম ভায়াগ্রা খেয়ে ফেলেন। এরপরই তাঁর অবস্থার অবনতি হয়। 

যে হাসপাতালে ওই যুবককে ভর্তি করা হয় সেই হাসপাতাল সূত্রে খবর, যুবকের গোপনাঙ্গে সমস্যা দেখা যায়। টানা ২০ দিন ভায়াগ্রার প্রভাব ছিল ছেলেটির উপর। এতে বিরক্ত হয়ে যুবকের স্ত্রী তাঁর মায়ের বাড়ি চলে যান।  কোনওরকমে স্ত্রীকে বুঝিয়ে নিজের বাড়ি নিয়ে আসেন যুবক। তারপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ফের মায়ের বাড়ি চলে যান নববধূ। 

আরও পড়ুন : রোজ এর থেকে কম আয় করলে আপনি খুবই গরিব: বিশ্বব্যাঙ্ক

যুবকের অবস্থা স্বাভাবিক করতে তাঁর অপারেশন করেন চিকিৎসকরা। চিকিৎসকরা জানান, ওই যুবক বাবা হতে পারবেন। তবে তাঁর গোপনাঙ্গের যে অস্বস্তি তা এখনই শেষ হবে না। হতে পারে আজীবন তাঁকে সেই সমস্যা ভোগাবে। তাই, তাঁকে পাবলিক প্লেসে যাওয়ার জন্য ন্যাপি বা যে কোনও আঁটসাঁট পোশাক পরার পরামর্শ দেওয়া হয়। প্রয়াগরাজের বৃহত্তম সরকারি হাসপাতাল মতিলাল নেহরু মেডিকেল কলেজে এই অপারেশন হয়। চিকিৎসকদের মতে, শীঘ্রই ওই যুবক স্বাভাবিক জীবনযাপন শুরু করবেন।

ওই হাসপাতালের ইউরোলজি বিভাগের প্রধান ডাঃ দিলীপ চৌরাসিয়া জানান, দুই মাস আগে ওই যুবক তাঁর সঙ্গে যোগাযোগ করেছিলেন। রোগী আগে থেকে ভায়াগ্রা সেবন করতেন এবং বিয়ের পর ডোজ বাড়িয়ে দেন। ফলে তাঁর সহবাসের ক্ষমতা হারিয়ে যায়। 

Advertisement

দিলীপ চৌরাসিয়া আরও জানান, অপারেশনের সময় যুবকের গোপনাঙ্গে একটি পেনাইল প্রস্থেসিস বসানো হয়। এর দাম ৩৫ হাজার টাকা।

Advertisement