scorecardresearch
 

অতিমারীর ১ বছর পার, লাক্ষাদ্বীপে ধরা পড়ল কোরনার প্রথম কেস

লাক্ষাদ্বীপে ভারতীয় রিজার্ভ ব্যাটেলিয়ানের এক সদস্য করোনা পজিটিভ। ৩ জানুয়ারি জাহাজে করে কোচি থেকে কাভারাত্তি এসেছিলেন ওই সেনা। তারপরেই সোমবার কোভিড পজিটিভ ধরা পড়ে সে।

Advertisement
কিন্তু এতদিন করোনা মুক্ত ছিল ভারতের লাক্ষাদ্বীপ। কিন্তু এতদিন করোনা মুক্ত ছিল ভারতের লাক্ষাদ্বীপ।
হাইলাইটস
  • গতবছর জানুয়ারি থেকে এখনও পর্যন্ত লাক্ষাদ্বীপে প্রথম করোনা পজিটিভ কেস
  • এতদিন করোনা মুক্ত ছিল ভারতের লাক্ষাদ্বীপ
  • লাক্ষাদ্বীপে ভারতীয় রিজার্ভ ব্যাটেলিয়ানের এক সদস্য করোনা পজিটিভ

বিশ্বের সাংঘাতিক অতিমারীর প্রায় বছর পার হয়ে গিয়েছে। কিন্তু এতদিন করোনা মুক্ত ছিল ভারতের লাক্ষাদ্বীপ। অবশেষে প্রথম করোনা পজিটিভ কেস ধরা পড়ল সেখানে। সোমবারের আগে দেশের একমাত্র কোভিড ফ্রি অঞ্চল ছিল লাক্ষাদ্বীপ। পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী, লাক্ষাদ্বীপে ভারতীয় রিজার্ভ ব্যাটেলিয়ানের এক সদস্য করোনা পজিটিভ। ৩ জানুয়ারি জাহাজে করে কোচি থেকে কাভারাত্তি এসেছিলেন ওই সেনা। তারপরেই সোমবার কোভিড পজিটিভ ধরা পড়ে সে।

জানা গিয়েছে, ওই ব্যক্তি লাক্ষাদ্বীপের বাসিন্দা নন। লাক্ষাদ্বীপ প্রশাসন কোচিতে আগতদের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইন নির্দেশিকা জারি করে স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) অবলম্বন করে। এরই দু'সপ্তাহ পরে এই রিপোর্ট পেশ করা হয়েছে। উল্লেখ্য, গতবছর জানুয়ারি থেকে এখনও পর্যন্ত লাক্ষাদ্বীপে প্রথম করোনা পজিটিভ কেস পাওয়া গেল।

ভাইরাসের বিস্তার রোধে ব্যবস্থা গ্রহণ করে, প্রশাসন তার সংস্পর্শে আসা সকলকেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, তার প্রাথমিক নমুনাগুলি ল্যাব পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। 
 

Advertisement