scorecardresearch
 

Agenda Aaj Tak 2023: CAA কার্যকর হবেই, এটা নাগরিকত্ব কেড়ে নেবে না; দেবে : অমিত শাহ

আজতক-এর 'Agenda Aaj Tak' অনুষ্ঠানে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) সম্পর্কে স্পষ্টভাবে বলেছেন যে, CAA যথাযথ সময়ে কার্যকর করা হবে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • আজতক-এর 'Agenda Aaj Tak' অনুষ্ঠানে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) সম্পর্কে স্পষ্টভাবে বলেছেন যে, CAA যথাযথ সময়ে কার্যকর করা হবে।
  • তিনি আবারও স্পষ্ট করেছেন যে এই আইন কারও নাগরিকত্ব কেড়ে নেবে না। এটা নাগরিকত্ব নেওয়ার জন্য নয়, নাগরিকত্ব দেওয়ার জন্য আইন।

আজতক-এর 'Agenda Aaj Tak' অনুষ্ঠানে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) সম্পর্কে স্পষ্টভাবে বলেছেন যে, CAA যথাযথ সময়ে কার্যকর করা হবে। তিনি আবারও স্পষ্ট করেছেন যে এই আইন কারও নাগরিকত্ব কেড়ে নেবে না। এটা নাগরিকত্ব নেওয়ার জন্য নয়, নাগরিকত্ব দেওয়ার জন্য আইন।

অমিত শাহ বলেছেন যে, 'বিজেপি ইউনিফর্ম সিভিল কোড (ইউসিসি) আনার বিষয়ে অনড়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আমরা ইউসিসি আইন আনব। সময়ের অপেক্ষা।'

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বুধবার সংসদের নিরাপত্তার ত্রুটি সম্পর্কে বলেছেন যে, 'এটি একটি অত্যন্ত গুরুতর সমস্যা। লোকসভার স্পিকার বিষয়টি দেখছেন। তবে বিরোধীদের এ নিয়ে রাজনীতি করা উচিত নয়। একটা ভুল অবশ্যই হয়েছে। তবে এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১৫-২০ দিনের মধ্যে এ বিষয়ে রিপোর্ট আসবে। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে স্পিকার সিদ্ধান্ত নেবেন। আমার আবেদন এটাকে রাজনৈতিক ইস্যু বানাবেন না। সংসদের নিরাপত্তায় ৪০টি চুরির ঘটনা ঘটেছে, যার মধ্যে লিফলেট ফেলা থেকে শুরু করে, পিস্তল নিয়ে প্রবেশ করা এবং স্লোগান তোলা।

আরও পড়ুন

বিরোধী ইন্ডিয়া জোটকে লক্ষ্য করে তিনি বলেন, দেশে ভারত জোট কোথায়? ইতিহাস সাক্ষী যে, রাজনৈতিক স্বার্থের জোট সব সময়ই প্রত্যাখ্যাত হয়েছে। তারা সবসময় প্রত্যাখ্যাত হবে।

 

Advertisement