scorecardresearch
 

PM Kisan Yojana: সুখবর! এই মাসেই অ্যাকাউন্টে ঢুকবে কিষাণ যোজনার টাকা

PM Kisan Yojana কৃষিজীবীদের জন্য সুখবর, জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে না। এ মাসেই মিলবে টাকা। তবে কেওয়াইসি করা আছে কি না, দেখে নিন। নইলে ফস্কাতে পারে।

কৃষকদের জন্য একাদশ কিস্তি কৃষকদের জন্য একাদশ কিস্তি
হাইলাইটস
  • সুখবর! এই মাসেই অ্যাকাউন্টে ঢুকবে টাকা
  • প্রধানমন্ত্রী কিষাণ যোজনার টাকা এটি
  • কেওয়াইসি ঠিক আছে কি না দেখে নিন

Good News For Farmers: কোটি কোটি কৃষকদের আর্থিক সুরক্ষার জন্য কেন্দ্র সরকারের বিভিন্ন রকম যোজনা রয়েছে। এই রকম বিভিন্ন দেশের মধ্যে একজনের নাম প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনা (PM Kisan Yojana)। এই যোজনা অনুসারে দেশের কোটি কোটি কৃষক প্রতি বছর ৬ হাজার টাকা করে পান।

একাদশ কিস্তির টাকা এ মাসেই

সরকারের তরফ থেকে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী কিষাণ যোজনার ১০ কিস্তির টাকা পাঠানো হয়েছে। চলতি মাসেই একাদশ কিস্তির টাকা পাঠানো হতে পারে। যা নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন কৃষকরা।  আগে খবর মিলেছিল, আগামী মাসে প্রধানমন্ত্রীকে পাঠানো হতে পারে আশা করা হচ্ছিল। এখন লেটেস্ট আপডেট পাওয়া গিয়েছে মে মাসের মধ্যেই টাকা ট্রানস্ফার করে দেওয়া হবে। জানিয়ে দেওয়া যাক কিস্তির টাকা পহেলা জানুয়ারি পাঠানো হয়েছিল।

এখনই ৩১ মের মধ্যে করিয়ে নিতে হবে কেওয়াইসি

পিএম কিষান যোজনা পেতে হলে ৩১ জানুয়ারির মধ্যে কেওয়াইসি করানো জরুরি। যদি কেউ কেওয়াইসি না করে থাকেন, তাহলে এই যোজনা থেকে বঞ্চিত হয়ে যাবেন। সরকার এই সীমা বাড়িয়ে দিয়েছে। এর মধ্যে ২০২২ সালের কেওয়াইসি করা যাবে। কিছু সময় আগে আধার এবং ওটিপির মাধ্যমে চালু থাকা কেওয়াইসি কিছুদিনের জন্য আটকে দেওয়া হয়েছিল। রোজার পরে ফের শুরু করা হয়েছে।