scorecardresearch
 

ফের বিমানে মদ খেয়ে প্রস্রাব, সিগারেটে সুখটান! ১০ লাখ জরিমানা এয়ার ইন্ডিয়াকে

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে ফের জরিমানা করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে, বিমান চলাচল নিয়ন্ত্রক ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এয়ার ইন্ডিয়াকে দ্বিতীয়বার জরিমানা করেছে।

এয়ার ইন্ডিয়া। এয়ার ইন্ডিয়া।
হাইলাইটস
  • বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে ফের জরিমানা করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)।
  • এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে, বিমান চলাচল নিয়ন্ত্রক ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এয়ার ইন্ডিয়াকে দ্বিতীয়বার জরিমানা করেছে।

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে ফের জরিমানা করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে, বিমান চলাচল নিয়ন্ত্রক ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এয়ার ইন্ডিয়াকে দ্বিতীয়বার জরিমানা করেছে। মঙ্গলবার ডিজিসিএ গতবছৎ ৬ ডিসেম্বর প্যারিস - দিল্লি ফ্লাইটে অভব্য আচরণের আরেকটি ঘটনার জন্য ১০ লক্ষ টাকা জরিমানা করেছে।

একজন যাত্রীকে শৌচাগারে ধুমপান করতে দেখা গেছে। তিনি মাতাল ছিলেন এবং ক্রুদের সঙ্গে ঝগড়া করছিলেন। পাশাপাশি একটি খালি সিটে এবং একজন মহিলা সহযাত্রীর কম্বলে নিজেকে প্রস্রাব করেছিলেন বলে অভিযোগ। এই বছরের ৫ জানুয়ারী বিষয়টি সামনে আসে। এরপরই ডিজিসিএ এয়ার ইন্ডিয়ার জবাবদিহি চায়। এরপরই গাফিলতির অভিযোগ ওঠে।

উল্লেখ্য, নিউ ইয়র্ক থেকে দিল্লিতে আসার সময় এয়ার ইন্ডিয়ার আর একটি বিমানে বৃদ্ধা সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠেছে অন্য এক যাত্রীর বিরুদ্ধে। অভিযুক্ত শঙ্কর মিশ্রকে গ্রেফতার করা হয়েছে ইতিমধ্যেই। ৪ মাসের জন্য তাঁর বিমানে ওঠা নিষিদ্ধও করেছে এয়ার ইন্ডিয়া। কিন্তু এই ঘটনাও প্রথমে ডিজিসিএ-কে জানানো হয়নি বলে অভিযোগ। সংবাদমাধ্যমে এ বিষয়ে খবর প্রকাশিত হওয়ার পর ডিজিসিএ-কে প্রস্রাবকাণ্ডের রিপোর্ট দেয় বিমান সংস্থা। প্যারিস থেকে দিল্লিগামী বিমানের ঘটনার ক্ষেত্রেও একই কাজ করেছে তারা। যে কারণে এয়ার ইন্ডিয়াকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হল।

প্রস্রাবকাণ্ডের দ্বিতীয় ঘটনাটিতে চিঠি দিয়ে ওই মহিলা সহযাত্রীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন অভিযুক্ত। ৫ জানুয়ারি এয়ার ইন্ডিয়ার কাছ থেকে এই সংক্রান্ত রিপোর্ট চাওয়া হয়। সঠিক সময়ে অভ্যন্তরীণ কমিটিতে রিপোর্ট জমা না দেওয়ায় পদক্ষেপ করা হল বিমান সংস্থার বিরুদ্ধে। ডিজিসিএ ওই ফ্লাইটের পাইলট-ইন-কমান্ডের লাইসেন্সও তিন মাসের জন্য স্থগিত করেছে।

আরও পড়ুন- প্রস্রাব কাণ্ডে এয়ার ইন্ডিয়াকে ৩০ লক্ষ জরিমানা DGCA-এর, লাইসেন্স সাসপেন্ড পাইলটের

 

TAGS: