scorecardresearch
 

প্রস্রাব-কাণ্ডে চাকরি গেল অভিযুক্ত শঙ্করের, নিষিদ্ধ বিমান-চড়াও

এয়ার ইন্ডিয়ার বিমানে নিউ ইয়র্ক থেকে দিল্লি ফেরার পথে মাঝ আকাশে এক পৌঢ়া সহযাত্রীর গায়ে প্রস্রাব করার ঘটনায় (Air India flight urination incident) বড় বিপাকে পড়লেন অভিযুক্ত শঙ্কর মিশ্র (Shankar Mishra)। এমনিতেই পুলিশ তার নামে লুকআউট নোটিশ জারি করেছে। কিন্তু খোঁজ মিলছে না তার। এসবের মধ্যেই চাকরি খোয়ালেন (Sacked) শঙ্কর। জানা গেছে, আমেরিকার একটি বড় সংস্থায় কর্মরত ছিলেন শঙ্কর। বিমানে তার করা কাণ্ডের জন্য ওই সংস্থাটি তাকে চাকরি থেকে বরখাস্ত করেছে।

Advertisement
প্রস্রাব কাণ্ড, চাকরি গেল শঙ্করের। প্রস্রাব কাণ্ড, চাকরি গেল শঙ্করের।
হাইলাইটস
  • এয়ার ইন্ডিয়ার বিমানে নিউ ইয়র্ক থেকে দিল্লি ফেরার পথে মাঝ আকাশে এক পৌঢ়া সহযাত্রীর গায়ে প্রস্রাব করার ঘটনায় (Air India flight urination incident) বড় বিপাকে পড়লেন অভিযুক্ত শঙ্কর মিশ্র (Shankar Mishra)।
  • এমনিতেই পুলিশ তার নামে লুকআউট নোটিশ জারি করেছে। কিন্তু খোঁজ মিলছে না তার।

এয়ার ইন্ডিয়ার বিমানে নিউ ইয়র্ক থেকে দিল্লি ফেরার পথে মাঝ আকাশে এক পৌঢ়া সহযাত্রীর গায়ে প্রস্রাব করার ঘটনায় (Air India flight urination incident) বড় বিপাকে পড়লেন অভিযুক্ত শঙ্কর মিশ্র (Shankar Mishra)। এমনিতেই পুলিশ তাঁর নামে লুকআউট নোটিশ জারি করেছে। কিন্তু খোঁজ মিলছে না তাঁর। এসবের মধ্যেই চাকরি খোয়ালেন (Sacked) শঙ্কর। জানা গেছে, আমেরিকার একটি বড় সংস্থায় কর্মরত ছিলেন শঙ্কর। বিমানে তাঁর করা কাণ্ডের জন্য ওই সংস্থাটি তাকে চাকরি থেকে বরখাস্ত করেছে।

কী ঘটেছিল ?
গত ২৬ নভেম্বর এয়ার ইন্ডিয়ার একটি বিমানে ওই ঘটনা ঘটে। দিল্লি পুলিশের কাছে অভিযোগ জমা পড়ে। তারপরই অভিযুক্তের নাম ও পরিচয় খুঁজে বের করে পুলিশ। জানা যায়, শঙ্কর মিশ্র মার্কিন মুলুকে একটি ফিনান্সিয়াল কোম্পানির ভাইস-প্রেসিডেন্ট। কিন্তু ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসে ওই কোম্পানি। বরখাস্ত করা হয় তাঁকে।

শুক্রবার কোম্পানির তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, ‘ওয়েলস ফার্গো তাদের কর্মীদের পেশাদার এবং ব্যক্তিগত আচরণের মান ধরে রাখে। আমরা এইসব অভিযোগে গভীরভাবে বিরক্ত। তাই ওই ব্যক্তিকে বরখাস্ত করা হল।’

অভিযোগ, আকন্ঠ মদ্যপান করে বিমানের মধ্যেই শঙ্কর সহযাত্রী এক বৃদ্ধার গায়ে প্রস্রাব করে দেন। মদের নেশায় ওই বৃদ্ধাকে বাথরুম ভেবে ওই কাণ্ড ঘটায় শঙ্কর। ঘটনা পর হতভম্ভ হয়ে যান ওই বৃদ্ধা। পরে বিমানসেবিকারা এসে ওই বৃদ্ধার পোশাক পাল্টে দেন।  গোটা ঘটনাটি জানিয়ে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান ওই বৃদ্ধা। তারপরই এয়ার ইন্ডিয়া ব্যবস্থা নেয়। শঙ্করকে এক মাসের জন্য বিমানে চড়া নিষিদ্ধ করেছে এয়ার ইন্ডিয়া।

অন্যদিকে, ঘটনার দিন ঠিক কী হয়েছিল, তা জানিয়েছেন ওই বিমানেরই এক কর্মী। তাঁর অভিযোগ, আকণ্ঠ মদ্যপান করেছিলেন শঙ্কর। মদের নেশায় টলতে টলতে টয়লেটের দিকে যাচ্ছিলেন। এতটাই নেশায় বুঁদ ছিলেন যে টয়লেট অবধি আর যেতে পারেননি। যাত্রী সিটের কাছে এসেই প্রস্রাব করতে শুরু করেন। এক বৃদ্ধার গায়ে ছিটকে পড়ে প্রস্রাব। ভিজে যায় তাঁর পোশাক, ব্যাগ। ঘটনার পর শঙ্কর বার বার বলছিল, ক্ষমা করে দিতে। হাউহাউ করে কাঁদতেও শুরু করেছিল সে।

Advertisement

আরও পড়ুন-অঞ্জলি মদ্যপ ছিলেন-নিধির সঙ্গে ঝগড়া? ৬ প্রশ্নের উত্তর এখনও রহস্যে

 

Advertisement