scorecardresearch
 

Anubrata Mondal Bail: অনুব্রত মণ্ডলকে জামিন দিল সুপ্রিম কোর্ট, তবে এখনই তিহাড় থেকে জেলমুক্তি নয়

২০২২ সালের অগাস্ট মাসে সময় অনুব্রতর বাড়িতে গিয়ে তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। রাখা হয়েছিল আসানসোল সংশোধনাগারে। পরে তিহাড় জেলে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেই থেকে তিহাড়েই রয়েছেনঅনুব্রত। ওই মামলায় ২০২২ সালের নভেম্বর মাসে তাঁকে গ্রেফতার করে ইডি।

Advertisement
অনুব্রত মণ্ডল- ফাইল ছবি অনুব্রত মণ্ডল- ফাইল ছবি
হাইলাইটস
  • ২০২২ সালের অগাস্ট মাসে সময় অনুব্রতর বাড়িতে গিয়ে তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই।
  • ওই মামলায় ২০২২ সালের নভেম্বর মাসে তাঁকে গ্রেফতার করে ইডি।

গরু পাচার মামলায় বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে জামিন দিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার শীর্ষ আদালতে ওই মামলার শুনানি ছিল। বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতার জামিন মঞ্জুর করেছে বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি সতীশচন্দ্র শর্মার ডিভিশন বেঞ্চ। গরু পাচার মামলায় তাঁকে গ্রেফতারি করেছিল সিবিআই। 

এ দিন অনুব্রতর আইনজীবী মুকুল রহতোগি সওয়াল করেন,'এই মামলায় চারটি চার্জশিট জমা দেওয়া হয়েছে। অনুব্রত ছাড়া আর কেউ জেলে নেই। অনুব্রতর জামিনের বিরোধিতা করেন অতিরিক্ত সলিসিটর জেনারেল সিভি রাজু। সিবিআইয়ের আইনজীবী জানান,'অনুব্রত অত্যন্ত প্রভাবশালী। প্রমাণ লোপাট করার চেষ্টা করেছিলেন। বাংলাদেশে গরু পাচারে মূল চক্রী ছিলেন অনুব্রত। সিবিআইয়ের এই অভিযোগের সপক্ষে কোনও প্রমাণ নেই বলে দাবি করেন অনুব্রতর আইনজীবী। দু'পক্ষের সওয়াল জবাব শেষে শর্তসাপেক্ষে অনুব্রতর জামিন মঞ্জুর করেছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের বেঞ্চের নির্দেশ, তদন্তে সহযোগিতা করতে হবে অনুব্রতকে। জমা রাখতে হবে পাসপোর্ট। 

বলে রাখি, ২০২২ সালের অগাস্ট মাসে সময় অনুব্রতর বাড়িতে গিয়ে তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। রাখা হয়েছিল আসানসোল সংশোধনাগারে। পরে তিহাড় জেলে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেই থেকে তিহাড়েই রয়েছেনঅনুব্রত। ওই মামলায় ২০২২ সালের নভেম্বর মাসে তাঁকে গ্রেফতার করে ইডি। এর মধ্যে সিবিআই-এর মামলায় জামিন পেলেও এখনই তিহাড় থেকে ছাড়া পাচ্ছেন না অনুব্রত। কারণ ইডির মামলাতেও তিনি অভিযুক্ত। ফলে আপাতত জেলেই থাকতে হবে। 

আরও পড়ুন

জানা গিয়েছে, ইডির মামলার শুনানি চলছে দিল্লি হাইকোর্টে। ওই মামলায় অনুব্রত জামিন না পাওয়া পর্যন্ত জেলেই থাকতে হবে। অনুব্রতর জামিন পাওয়ার খবর মিলতেই রাজ্যের মন্ত্রী তথা বীরভূমের বিধায়ক চন্দ্রনাথ সিনহা বলেন,'এটাই হওয়ার ছিল আমরা আগে থেকেই জানতাম'।

Advertisement

Advertisement