scorecardresearch
 

Arvind Kejriwal: 'দেশে একনায়কতন্ত্র চলছে', জেল থেকে বেরিয়েই তোপ কেজরিওয়ালের

Arvind Kejriwal:মুখ্যমন্ত্রীও তাঁর সমর্থকদের আগামীকাল (শনিবার) দিল্লির কনট প্লেসের হনুমান মন্দিরে জড়ো হতে বলেছেন। আগামীকাল ভগবান হনুমানের কাছ থেকে আশীর্বাদ নেওয়ার পরে, AAP প্রধান দুপুর ১ টায় পার্টি অফিসে একটি সাংবাদিক সম্মেলন করবেন।

Advertisement
'আমি ফিরে এসেছি', নিজের বাসভবনে ফিরে বললেন অরবিন্দ কেজরিওয়াল 'আমি ফিরে এসেছি', নিজের বাসভবনে ফিরে বললেন অরবিন্দ কেজরিওয়াল

Arvind Kejriwal: দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টি (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে শুক্রবার সন্ধ্যায় তিহার জেল থেকে মুক্তি দেওয়া হয়েছে। চলমান লোকসভা নির্বাচনের প্রচারের জন্য সুপ্রিম কোর্ট তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়ার কয়েক ঘন্টা পরেই তাঁর সরকারি বাসভবনে পৌঁছান। এর পরই, অরবিন্দ কেজরিওয়াল AAP সমর্থকদের একটি বিশাল সমাবেশে ভাষণ দেন এবং বলেন "আমি ফিরে এসেছি"।

"আপনাদের সবার সামনে থাকতে ভাল লাগছে। আমি আপনাকে বলেছিলাম যে আমি শীঘ্রই ফিরে আসব। আমি ফিরে এসেছি," অরবিন্দ কেজরিওয়াল একটি জলপাই টি-শার্ট পরা তার দলের কর্মীদের উল্লাসকে বলেছিলেন। "আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আপনারা আমাকে আপনাদের দোয়া দিয়েছেন। আমি সুপ্রিম কোর্টের বিচারপতিদের ধন্যবাদ জানাতে চাই, তাদের কারণেই আমি আপনাদের সামনে আছি। আমাদের দেশকে স্বৈরাচারের হাত থেকে বাঁচাতে হবে।" যোগ করা হয়েছে

মুখ্যমন্ত্রীও তাঁর সমর্থকদের আগামীকাল (শনিবার) দিল্লির কনট প্লেসের হনুমান মন্দিরে জড়ো হতে বলেছেন। আগামীকাল ভগবান হনুমানের কাছ থেকে আশীর্বাদ নেওয়ার পরে, AAP প্রধান দুপুর ১ টায় পার্টি অফিসে একটি সাংবাদিক সম্মেলন করবেন।

৫০ দিনের হেফাজতে থাকার পরে লোকসভা নির্বাচনের প্রচারের জন্য তাকে ২১ দিনের মুক্তি প্রদান করে, সুপ্রিম কোর্ট কেজরিওয়ালকে ২ জুন আত্মসমর্পণ করতে বলে, সাত দফার ভোটের শেষ পর্ব শেষ হওয়ার একদিন পরে। তাঁকে স্বাগত জানাতে জেল কমপ্লেক্সের বাইরে বহু AAP কর্মী ও নেতা জড়ো হয়েছিল। যাইহোক, মুখ্যমন্ত্রী তার স্ত্রী সুনীতা কেজরিওয়াল, তার মেয়ে হর্ষিতা এবং এএপি রাজ্যসভার সাংসদ সন্দীপ পাঠকের সাথে তার কনভয়ে জেল প্রাঙ্গন ছেড়ে চলে যান।

শীর্ষ আদালত কেজরিওয়ালের অন্তর্বর্তীকালীন জামিন ঘোষণা করার পরপরই, AAP সমর্থকরা, হলুদ টি-শার্ট পরিহিত, ঢোলের বাজনায় নাচতে থাকে এবং দিল্লিতে পার্টি অফিসে একে অপরকে মিষ্টি খাওয়ায়। "জেল কে তালে টুট গে, কেজরিওয়াল জি ছুট গে", "মোদী জি জা রহে হ্যায়, কেজরিওয়াল জি আ রাহে হ্যায়," এবং "দেখো দেখো কোন আয়া, শের আয়া শের আয়া" এর মতো স্লোগান AAP অফিসে বাতাস ভাড়া করে।

Advertisement

"কেজরিওয়ালকে ৪০ দিন পর অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া একটি অলৌকিক ঘটনা থেকে কম নয়। একটি ঐশ্বরিক ইঙ্গিতও রয়েছে যে দেশে বিদ্যমান অবস্থার পরিবর্তন হতে চলেছে। তার মুক্তি দেশে বড় পরিবর্তনের পথ প্রশস্ত করবে," দিল্লির মন্ত্রী এএপি নেতা সৌরভ ভরদ্বাজ।
 

Advertisement