scorecardresearch
 

Mnister Ashwini Vaishnav bluntly to BSNL: 'কাজ করুন নইলে চাকরি ছেড়ে দিন', BSNL কর্মীদের হুঁশিয়ারি কেন্দ্রীয় টেলিকম মন্ত্রীর

Mnister Ashwini Vaishnav bluntly to BSNL: লোকসানে থাকা টেলিকম অপারেটর সংস্থার ৬২ হাজার কর্মকর্তা-কর্মচারীদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন। বলা হয়েছে, প্রতিমাসে কাজের অডিট হবে। যাঁরা কাজ করতে পারবেন না, ছেড়ে দিন। অবসর নিয়ে নিন। কোনও রকম গাফিলতি বরদাস্ত নয়।

Advertisement
বিএসএনএল কর্মীদের হুঁশিয়ারি কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের বিএসএনএল কর্মীদের হুঁশিয়ারি কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের
হাইলাইটস
  • "কাজ করুন নইলে অবসরে যান"
  • অশ্বিনী বৈষ্ণবের হুঁশিয়ারি BSNL কর্মীদের

রেল ও যোগাযোগ মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও ভূতল পরিবহণ মন্ত্রী নীতিন গড়করির পথ অনুসরণ করেছেন। তাঁর মন্ত্রকের সরকারি সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ বিএসএনএল-এর আধিকারিকদের সঙ্গে প্রথম বৈঠকে তিনিও অকপটে বলেছিলেন ডু অর ডাই! হয় কাজ দেখান নয়তো বাইরে যান। অর্থাৎ স্বেচ্ছায় অবসর গ্রহণ করুন।

কী বলছেন মন্ত্রী অশ্বিনী?

বৈঠকের একটি অডিও ফাঁস হয়েছে যাতে বৈষ্ণব এই লোকসানে থাকা টেলিকম অপারেটর সংস্থার ৬২ হাজার কর্মকর্তা-কর্মচারীদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন। বৈষ্ণব সম্প্রতি দীর্ঘস্থায়ীভাবে রুগ্ন কোম্পানি বিএসএনএলকে শক্তি দিতে এই সপ্তাহে ১.৬৪ লক্ষ কোটি টাকার একটি প্যাকেজ ঘোষণা করেছেন। এতে বিএসএনএল-এর সঙ্গে ভারত ব্রডব্যান্ড নেটওয়ার্ক লিমিটেড কিন্তু আধিকারিকদের স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে প্রতি মাসে অগ্রগতির অডিট হবে।

আরও পড়ুনঃ Muslim Students Win Ramayana Quiz: এটাই ভারত, রামায়ণের ক্যুইজে সেরা কেরলের দুই মুসলিম ছাত্র

কাজ না করলে অবসরে চলে যান

যেখান থেকে সঠিক রিপোর্ট আসবে না, তাদের দায়িত্ব ঠিক করা হবে। যারা কাজ করতে পারে না তারা স্বেচ্ছায় অবসর গ্রহণ করে ঘরে বসে আরাম করতে পারে। এটা না করলে রেলওয়ের মতো তাদের জোর করে অবসর দেওয়া হবে। বৈষ্ণব বলেছিলেন যে এত বড় প্যাকেজ দিয়ে সরকার যা করা সম্ভব, তা করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১ লাখ ৬৪ হাজার কোটি টাকার প্যাকেজ দিয়েছেন।

তাঁর দাবি, এত বড় ঝুঁকি বিশ্বের কোনও সরকার নেয়নি। এখন আপনার জীবন দেওয়ার পালা। যাতে জনসাধারণের সুবিধা হয়। সরকার এ ব্যাপারে কোনো শিথিলতা বরদাস্ত করবে না। আমরা দুই বছরের মধ্যে ফলাফল চাই।

আরও পড়ুনঃ Coachbehar Palace: উত্তরবঙ্গের সবচেয়ে সুন্দর স্থাপত্য, একবার না দেখলে জীবন বৃথা

Advertisement

অপটিক্যাল ফাইবার পাবে সরকারি সংস্থাও

বিএসএনএল এবং বিবিএনএল এক হওয়ার ফলে, নতুন উদ্যোগটি ৬ লাখ ৮৩ হাজার কিলোমিটার বিএসএনএল অপটিক্যাল ফাইবার পাবে। ফাইবার কেবল ছাড়াও বিবিএনএল পাচ্ছে ৫ লাখ ৬৮ হাজার কিলোমিটার অপটিক্যাল ফাইবার কেবল। সরকারের ডিজিটাল ইন্ডিয়া নীতির আওতায় এক লাখ ৪৫ হাজার গ্রামে এই অপটিক্যাল ফাইবার কেবল বিছানো হয়েছে।

নতুন সংস্থাকে শুধুমাত্র পরিষেবাগুলি সম্প্রসারণ করতে হবে, সুবিধার সাথে সাথে পরিষেবাটি প্রসারিত করা প্রয়োজন, অন্যথায় আপনার পরিষেবাতে বাধার জন্য আমাদের ক্ষমা চাইতে হবে।

 

Advertisement