scorecardresearch
 

Ayodhya Flight Service: বিমানে সোজা অযোধ্যা, রাম মন্দির উদ্বোধনের আগে নতুন রুট

অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ পুরোদমে চলছে। সব ঠিকঠাক থাকলে আগামী মাসেই হয়ে যাবে রামলালার প্রাণ প্রতিষ্ঠা। উত্তরপ্রদেশের জন্য এখানেই শেষ নয়, রয়েছে আরও এক সুখবর। অযোধ্যা পাচ্ছে ২ নয়া বিমান রুট। এবার থেকে চলবে অযোধ্যা-দিল্লি বিমানও। বিমান সংস্থা ইন্ডিগো ৩০ ডিসেম্বর দিল্লি থেকে অযোধ্যায় প্রথম বিমান উড়বে।

Advertisement
ayodhya flight ayodhya flight
হাইলাইটস
  • অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ পুরোদমে চলছে
  • সব ঠিকঠাক থাকলে আগামী মাসেই হয়ে যাবে রামলালার প্রাণ প্রতিষ্ঠা

অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ পুরোদমে চলছে। সব ঠিকঠাক থাকলে আগামী মাসেই হয়ে যাবে রামলালার প্রাণ প্রতিষ্ঠা। উত্তরপ্রদেশের জন্য এখানেই শেষ নয়, রয়েছে আরও এক সুখবর। অযোধ্যা পাচ্ছে ২ নয়া বিমান রুট। উদ্বোধন হবে মরিয়াদা পুরুষোত্তম শ্রীরাম আন্তর্জাতিক বিমানবন্দরেরও। এবার থেকে চলবে অযোধ্যা-দিল্লি বিমান। বিমান সংস্থা ইন্ডিগো ৩০ ডিসেম্বর দিল্লি থেকে অযোধ্যায় প্রথম বিমান উড়বে।

৬ জানুয়ারি থেকে বাণিজ্যিক বিমান
ইন্ডিগো জানিয়েছে, মরিয়াদা পুরুষোত্তম শ্রীরাম আন্তর্জাতিক বিমানবন্দরের বিমান পরিষেবা প্রথম পর্যায়ে শুরু হবে। অযোধ্যা থেকে দিল্লি এবং আহমেদাবাদে উড়বে বিমান। ৬ জানুয়ারি থেকে অযোধ্যার জন্য বাণিজ্যিক বিমান পরিষেবা শুরু করবে।

বিমানের টাইম টেবিল
বিমান সংস্থার বিবৃতি অনুসারে, দিল্লি থেকে প্রথম বিমানটি ৩০ ডিসেম্বর অযোধ্যা বিমানবন্দরে পৌঁছবে। এর পরে, পরের বছর ৬ জানুয়ারি, ২০২৪ থেকে দিল্লি এবং অযোধ্যার মধ্যে সরাসরি বিমানগুলি পরিচালনা শুরু হবে। এরপর আহমেদাবাদ এবং অযোধ্যার মধ্যে ১১ জানুয়ারি, ২০২৪ থেকে সপ্তাহে তিন দিন বিমান পরিচালনা শুরু করবে। ৬ জানুয়ারি, প্রথম বাণিজ্যিক বিমান দিল্লি থেকে সকাল ১১টা ৫৫ মিনিটে যাত্রা করবে। অযোধ্যায় ১টা ১৫ মিনিটে পৌঁছবে। এই বিমানটি অযোধ্যা থেকে ছেড়ে যাবে দুপুর ১.৪৫ মিনিটে এবং দিল্লি পৌঁছাবে বিকেল ৩টেয়। বর্তমানে, ইন্ডিগো এয়ারলাইন্সে ৬জানুয়ারি দিল্লি থেকে অযোধ্যা যাওয়ার ভাড়া ৭,৭৯৯ টাকা।

আরও পড়ুন

উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
রিপোর্ট অনুযায়ী, প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটল বিহারী বাজপেয়ীর জন্মদিন ২৫ ডিসেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এটির উদ্বোধন করতে পারেন বলে মনে করা হচ্ছে। একই সময়ে, প্রধানমন্ত্রী মোদী অযোধ্যা বিমানবন্দর সহ প্রায় ১৮ হাজার কোটি টাকার প্রকল্পগুলির উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতিতে ব্যস্ত জেলা প্রশাসন, রেলওয়ে বিভাগ এবং এএআই।

Advertisement

Advertisement