scorecardresearch
 

Ayodhya Ram Mandir: ঘরে 'রামলালা' আসুক, ২২ জানুয়ারি ডেলিভারি চাইছেন হবু মায়েরা, হিমশিম ডাক্তারদের

প্রাণপ্রতিষ্ঠা হবে রামের বিগ্রহের। সাজ সাজ রব অযোধ্যায়। রামমন্দিরে 'রামলালা'র মূর্তি স্থাপন করবেন মোদী স্বয়ং। ২২ জানুয়ারি হবে ওই অনুষ্ঠান। দেশজুড়েই একাধিক কর্মসুচীর মাধ্যমে পালিত হবে দিনটি। এই দিনটিতেই সন্তানের জন্ম দিতে চান বহু অন্তঃসত্ত্বা মহিলা।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • প্রাণপ্রতিষ্ঠা হবে রামের বিগ্রহের।
  • সাজ সাজ রব অযোধ্যায়।

প্রাণপ্রতিষ্ঠা হবে রামের বিগ্রহের। সাজ সাজ রব অযোধ্যায়। রামমন্দিরে 'রামলালা'র মূর্তি স্থাপন করবেন মোদী স্বয়ং। ২২ জানুয়ারি হবে ওই অনুষ্ঠান। দেশজুড়েই একাধিক কর্মসুচীর মাধ্যমে পালিত হবে দিনটি। এই দিনটিতেই সন্তানের জন্ম দিতে চান বহু অন্তঃসত্ত্বা মহিলা। জানা গেছে, হবু মায়েদের এই আর্জি সামলাতে হিমশিম খেতে হচ্ছে উত্তরপ্রদেশের একাধিক সরকারি হাসপাতালকে।

বহু গর্ভবতী মহিলা উত্তর প্রদেশের কানপুরের একটি সরকারি হাসপাতালের ডাক্তারদের অনুরোধ করেছেন, তাঁদের বাচ্চা প্রসব করানো হোক ২২ তারিখেই। ডাঃ সীমা দ্বিবেদী জানিয়েছেন, অসংখ্য পরিবার এই গুরুত্বপূর্ণ দিনে তাদের সন্তানদের জন্ম দেওয়ার জন্য জোর দিয়েছেন। তিনি বলেন, লেবার রুমে আমরা প্রতিদিন প্রায় ১৪ থেকে ১৫ পরিবারের কাছ থেকে বিশেষ করে ২২ জানুয়ারী প্রসবের জন্য অনুরোধ পেয়েছি। যদিও স্বাভাবিক ডেলিভারির গ্যারান্টি দেওয়া অসম্ভব, আমরা যাদের অস্ত্রোপচারের প্রয়োজন তাদের ব্যাখ্যা করেছি যে তারিখগুলি একটি যুক্তিসঙ্গত সময়সীমার মধ্যে সামঞ্জস্য করা যেতে পারে। 

তিনি আরও জানিয়েছেন, অনেক অন্তঃসত্ত্বারই অস্ত্রোপচার হওয়ার কথা ছিল ২২ জানুয়ারির আগে এবং পরে। কিন্তু তাঁরাও অনুরোধ করছেন যে, ‘পবিত্র দিন’ ২২ জানুয়ারিই তাঁদের অস্ত্রোপচার করা হোক। এ ক্ষেত্রে হবু মায়েরা চান, ‘পবিত্র দিনে’ তাঁদের কোল আলো করে আসুন ‘রামলালা’।

আরও পড়ুন

হবু মায়েদের আশা, ওই দিন জন্মগ্রহণ করলে তাঁদের সন্তান রামলালার আশীর্বাদে জীবনে অনেক সাফল্য পাবে। চিকিৎসকদের একাংশ অবশ্য জানাচ্ছেন, এই ধরনের আবদার খুব নতুন নয়। অনেকেই জ্যোতিষীর পরামর্শ মেনে দিনক্ষণ বাছাই করেই সন্তানের জন্ম দিতে চান। কিন্তু ওই চিকিৎসকদের মতে, যে ভাবে নির্দিষ্ট একটি তারিখে এত বিপুল সংখ্যক অন্তঃসত্ত্বা সন্তানের জন্ম দিতে চাইছেন, তা কার্যত নজিরবিহীন। 

 

Advertisement

Advertisement