scorecardresearch
 

Ayodhya Ram Mandir Tour Guide: রামলালার মন্দির দর্শনে কীভাবে পৌঁছবেন অযোধ্যায়? রইল সম্পূর্ণ গাইড

অযোধ্যার রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা পবিত্র হওয়ার শুভ মুহূর্ত ঘনিয়ে আসছে। সময় যাচ্ছে এবং এর সঙ্গে পবিত্র শহরটি আরও সমৃদ্ধ হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ জানুয়ারি ঐতিহাসিক কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছেন। এদিন অনেক সম্মানিত ব্যক্তিত্বও আসছেন। সারাদেশের প্রায় চার হাজার সাধুসন্তরাও উপস্থিত থাকবেন।

Advertisement
হাইলাইটস
  • অযোধ্যার রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা পবিত্র হওয়ার শুভ মুহূর্ত ঘনিয়ে আসছে
  • সময় যাচ্ছে এবং এর সঙ্গে পবিত্র শহরটি আরও সমৃদ্ধ হচ্ছে
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ জানুয়ারি ঐতিহাসিক কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছেন

Ayodhya Ram Mandir Tour Guide: অযোধ্যার রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা পবিত্র হওয়ার শুভ মুহূর্ত ঘনিয়ে আসছে। সময় যাচ্ছে এবং এর সঙ্গে পবিত্র শহরটি আরও সমৃদ্ধ হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ জানুয়ারি ঐতিহাসিক কর্মসূচিতে অংশ নিতে যাচ্ছেন। এদিন অনেক সম্মানিত ব্যক্তিত্বও আসছেন। সারাদেশের প্রায় চার হাজার সাধুসন্তরাও উপস্থিত থাকবেন। সাধারণ মানুষও এই প্রস্তুতির সাক্ষী হতে বা রামলালার পবিত্র দর্শন করতে অযোধ্যার দিকে ঝুঁকছেন।

দেশের বিভিন্ন শহর থেকে রাম লালার দর্শন নিতে অযোধ্যায় যাওয়ার পরিকল্পনা করছেন। যদি অযোধ্যায় যাওয়ার পরিকল্পনা করে থাকেন, তাহলে বিমান, ট্রেন বা সড়কপথে, কীভাবে রাম লালার দর্শনে পৌঁছতে পারবেন।

এভাবেই বিমানে অযোধ্যায় পৌঁছন
যদি বিমানে ভ্রমণ করতে চান তবে নিকটতম বিমানবন্দরে যেতে হবে গোরক্ষপুর। আপনার শহর থেকে গোরক্ষপুর বিমানবন্দরের বিমান নিতে পারেন। সেখান থেকে ১১৮ কিলোমিটার পথ পাড়ি দিয়ে অযোধ্যায় পৌঁছনো যায়। এরপর ক্যাবে করে এই যাত্রা করতে পারেন। এছাড়াও, আমাউসি বিমানবন্দর অর্থাৎ লখনউয়ের চৌধুরী চরণ সিং বিমানবন্দরের বিমানও ধরতে পারেন। এর পর ১২৫ কিলোমিটার পাড়ি দিয়ে অযোধ্যা যেতে হবে।

আরও পড়ুন

এভাবেই ট্রেনে অযোধ্যায় পৌঁছনো যায়
সারা দেশের বিভিন্ন শহর থেকে অযোধ্যার ট্রেন ধরতে পারেন। এর জন্য অযোধ্যা জংশন পর্যন্ত ট্রেন ধরতে হবে। অযোধ্যা জংশন থেকে রাম মন্দিরের দূরত্ব প্রায় ছয় কিলোমিটার। এছাড়াও, ফৈজাবাদ জংশনের জন্য ট্রেন ধরতে পারেন। দেশের প্রায় সব বড় শহর থেকে অযোধ্যা জংশন বা ফৈজাবাদ জংশনের ট্রেন পাওয়া যাবে। ফৈজাবাদ জংশন থেকে অযোধ্যার দূরত্ব প্রায় ১০.৬ কিলোমিটার।

সড়কপথে অযোধ্যা
উত্তরপ্রদেশ পরিবহন নিগমের বাস ২৪ ঘণ্টা চলে। এই বাসগুলি উত্তরপ্রদেশের বিভিন্ন শহর থেকে সহজেই অযোধ্যায় নিয়ে যাবে। লখনউ, বারাণসী, এলাহাবাদ, গোরক্ষপুর এবং দিল্লি থেকে বাসের মাধ্যমে সহজেই অযোধ্যায় পৌঁছতে পারেন। সহজেই এই শহরগুলি থেকে অযোধ্যার বাস পাবেন।

Advertisement

এই শহরগুলি থেকে অযোধ্যার দূরত্ব
লখনউ থেকে ১৩০ কিলোমিটার
বারাণসী থেকে ২০০ কিলোমিটার
এলাহাবাদ থেকে ১৬০ কিলোমিটার
গোরক্ষপুর থেকে ১৪০ কিলোমিটার
দিল্লি থেকে ৬৩৬ কিলোমিটার

৩০ ডিসেম্বর রেলস্টেশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী
রাম মন্দির নির্মাণের আগে অযোধ্যায় যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩০ ডিসেম্বর অযোধ্যায় পৌঁছবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন অযোধ্যার উদ্দেশে বন্দে ভারত চালু করবেন প্রধানমন্ত্রী মোদী। এছাড়া অযোধ্যা রেলস্টেশন ও বিমানবন্দরেরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement