scorecardresearch
 

টয়লেটে জন্ম, কমোডে আটকে গেল সদ্যোজাতের মাথা, তারপর...

এক মহিলা টয়লেটেই শিশুর জন্ম দিয়ে দেন। আর দুর্ভাগ্যজনভাবে কমোডে আটকে গেল শিশুটির মাথা। ডাকতে হল দমকল বাহিনী। তারপর কী হল?...

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • টয়লেটে হল বাচ্চার জন্ম
  • কমোডে আটকে গেল বাচ্চার মাথা
  • বাঁচাতে হাজির দমকল বাহিনী

গুজরাটের আমেদাবাদ থেকে একটি চমকে দেওয়ার মতো ঘটনা সামনে এসেছে। যেখানে মানসিকভাবে অসুস্থ এক মহিলা টয়লেটে গিয়েছিলেন। সেখানেই সে সময় টয়লেটে শিশুর জন্ম দিয়ে দিয়েছেন তিনি। এর মধ্যে শিশুটির মাথা কমোডে ঢুকে আটকে যায়। যা বের করতে গিয়ে ফায়ার ব্রিগেডের সাহায্য নিতে হয়। মহিলা আহমেদাবাদের বিকাশ গৃহ মহিলা সংরক্ষণ এ থাকেন।

নবজাতক শিশুটি সম্পূর্ণভাবে সুরক্ষিত রয়েছে

নবজাতক শিশুটি সম্পূর্ণভাবে সুরক্ষিত রয়েছে এবং তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানা গিয়েছে। দমকল বিভাগের এক আধিকারিক জানিয়েছেন যে খবর পেয়ে টিম নিয়ে তারা শিশুটিকে বাঁচাতে ঘটনাস্থলে চলে যান। পরিস্থিতি সহজ ছিল না।

টয়লেটের টাইলস ভাঙতে হয়

প্রথমেই টয়লেটের টাইলস ভাঙতে হয় এবং জলের পাইপ লাইনের জল বন্ধ করতে হয়। যাতে কমোডে জল যেতে না পারে, এরই মধ্যে এটি মাথায় রাখা হয়েছিল যে নবজাতক বাচ্চার যেন কোনও রকমভাবে ক্ষতি না হয়। সমস্ত সুরক্ষার বিষয়ে নিশ্চিত হওয়ার পরে এই টয়লেটে হস্তক্ষেপ করে দমকলবাহিনী। এরপরে সাবধানে শিশুটিকে বাইরে বের করা হয়। তাকে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এখন বাচ্চা সম্পূর্ণভাবে সুরক্ষিত

এখন শিশুটি সম্পূর্ণভাবে সুরক্ষিত রয়েছে বলে জানা গিয়েছে। শিশুটি একটি কন্যা সন্তান বলে জানা গিয়েছে। চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছে স্টাডি সামনে আসার পরই চাঞ্চল্য ছড়িয়েছে এবং ঘটনার প্রচার হওয়ার পর থেকেই বিষয়টি স্থানীয় মহল এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিভিন্ন রকম মন্তব্য করছেন। তবে সবাই বাচ্চাটির স্বাস্থ্য এবং সুরক্ষা নিয়ে চিন্তিত। ওই হোম কর্তৃপক্ষের আরও বেশি সচেতন হওয়া উচিত ছিল বলে অনেকেই দাবি করেছেন।

 

Advertisement