scorecardresearch
 

Badlapur School Case Protest: যৌন লালসার শিকার দুই শিশু, রেলস্টেশনে ক্ষুব্ধ জনতার তাণ্ডব-ভাঙচুর-ইটবৃষ্টি, VIDEO

Maharashtra School Case Protest: দুই শিশুর শ্লীলতাহানির প্রতিবাদে উত্তাল হল মহারাষ্ট্রের থানের বদলাপুর স্টেশন। অভিযোগ, দুই শিশুর শ্লীলতাহানি করেছে এক সাফাইকর্মী। ঘটনায় উত্তেজিত জনতা মঙ্গলবার স্কুলের সামনে বিক্ষোভ দেখায়। এরপরেই ক্রমেই বিক্ষোভকারীর সংখ্যা বাড়তে থাকে।

Advertisement
বদলাপুর রেলস্টেশনে ধুন্ধুমার পরিস্থিতি। বদলাপুর রেলস্টেশনে ধুন্ধুমার পরিস্থিতি।
হাইলাইটস
  • দুই শিশুর শ্লীলতাহানির প্রতিবাদে উত্তাল হল মহারাষ্ট্রের থানের বদলাপুর স্টেশন।
  • অভিযোগ, দুই শিশুর শ্লীলতাহানি করেছে এক সাফাইকর্মী।
  • ঘটনায় উত্তেজিত জনতা মঙ্গলবার স্কুলের সামনে বিক্ষোভ দেখায়।

Maharashtra School Case Protest: দুই শিশুর শ্লীলতাহানির প্রতিবাদে উত্তাল হল মহারাষ্ট্রের থানের বদলাপুর স্টেশন। অভিযোগ, দুই শিশুর শ্লীলতাহানি করেছে এক সাফাইকর্মী। ঘটনায় উত্তেজিত জনতা মঙ্গলবার স্কুলের সামনে বিক্ষোভ দেখায়। এরপরেই ক্রমেই বিক্ষোভকারীর সংখ্যা বাড়তে থাকে। সমগ্র বদলাপুর জুড়ে বিক্ষুব্ধ জনতা ব্যানার-পোস্টার নিয়ে রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হন।

ঘটনার প্রতিবাদে স্কুলের গেটে অভিভাবক ও স্থানীয়রা অবস্থান বিক্ষোভ করেন। স্কুল পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে অবহেলার অভিযোগ তুলছেন তাঁরা। স্কুল প্রশাসন কোনও কঠোর পদক্ষেপ না নেওয়ায় ক্ষুব্ধ অভিভাবকরা। 

মঙ্গলবার সেই আন্দোলনের আঁচ গিয়ে পড়ল রেলস্টেশনেও। স্থানীয়রা রেললাইনে নেমে স্লোগান দিতে থাকেন। পুলিশকর্মীরা এসে জনতাকে ছত্রভঙ্গ করার চেষ্টা করলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। উত্তেজিত জনতা ট্র্যাক থেকে পাথর তুলে ছুঁড়তে থাকে।

আরও পড়ুন

এর ফলে থানের এই রুটে ট্রেন চলাচল কার্যত স্তব্ধ হয়ে যায়। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশকে কাঁদানে গ্যাসের শেল ব্যবহার করে। তাতে যেন আগুনে ঘি পড়ে। বিক্ষুব্ধ জনতা ও পুলিশের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে যায়। পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে বিক্ষোভকারীরা।

এসআইটি গঠনের নির্দেশ উপমুখ্যমন্ত্রীর

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস এই ঘটনার তদন্তে একটি এসআইটি গঠনের নির্দেশ দিয়েছেন। এই SIT-র নেতৃত্বে থাকবেন IG পদমর্যাদার সিনিয়র IPS অফিসার আরতি সিং। এই বিশেষ টিম বদলাপুর মামলার তদন্ত করবে। এর পাশাপাশি থানের পুলিশ কমিশনারকে এই ঘটনাকে ফাস্টট্র্যাক আদালতে নিয়ে যাওয়ার প্রস্তাব দিতে বলা হয়েছে। 

বিক্ষুব্ধ জনতা রেলপথ অবরোধ করে

এদিন হাজার-হাজার বিক্ষুব্ধ মানুষ বদলাপুরে রেললাইনে বিক্ষোভ দেখান। এর জেরে থমকে যায় লোকাল ট্রেন চলাচল। মুম্বই থেকে ছেড়ে যাওয়া মেল এবং এক্সপ্রেস ট্রেনগুলিকে অন্য রুটে পাঠানো হচ্ছে।

স্কুলের ঝাড়ুদার নার্সারির শিশুদের শ্লীলতাহানি করেছিল

বদলাপুর আদর্শ স্কুলের সাড়ে তিন বছরের ২ ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ রয়েছে স্কুলেরই এক সাফাইকর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত অক্ষয় শিন্ডেকে গ্রেফতার করেছে পুলিশ। এর পরেও জনগণের ক্ষোভ প্রশমিত হয়নি। স্কুলে তাঁদের সন্তানদের নিরাপত্তার বিষয়ে দৃঢ় পদক্ষেপের দাবিতে অভিভাবক ও স্থানীয়রা বিক্ষোভে সামিল হয়েছেন।

Advertisement

बदलापुर में रेलवे ट्रैक पर प्रदर्शन करते लोग

স্কুলের অধ্যক্ষ, ক্লাস টিচার ও পুলিশ ইন্সপেক্টরের বিরুদ্ধে পদক্ষেপ

ঘটনায় অধ্যক্ষ ও ক্লাসটিচারকে সাসপেন্ড করেছে স্কুল কর্তৃপক্ষ। এছাড়াও এই মামলায় পুলিশ ইন্সপেক্টর শুভদা শিতোলের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়। তাঁকে বদলি করে দেওয়া হয়। 

পুলিশ জনগণকে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছে

ডিসিপি সুধাকর পাথারে শহরবাসীর কাছে সহযোগিতার আবেদন জানিয়েছেন। মামলা দায়েরের সাড়ে তিন ঘণ্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি। 

ডিসিপি জানিয়েছেন, শহরে বনধ বা আন্দোলনের ফলে তদন্তে বাধা এলে, সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

Advertisement