scorecardresearch
 

Bharatiya Janta Party: লোকসভা ভোটের প্রচারে কি রাম মন্দির হাতিয়ার? মঙ্গলে জরুরি বৈঠক ডাকল BJP

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হবে। সেই অনুষ্ঠানের বিষয়ে মঙ্গলবার বিজেপি দলীয় নেতাদের একটি বৈঠক করবে। বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দলের সভাপতি জেপি নাড্ডা এবং প্রতিটি রাজ্য থেকে দলের দুই পদাধিকারী।

Advertisement
 Ram Mandir Ram Mandir
হাইলাইটস
  • মঙ্গলবার বিজেপি দলীয় নেতাদের একটি বৈঠক করবে
  • বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দলের সভাপতি জেপি নাড্ডা

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হবে। সেই অনুষ্ঠানের বিষয়ে মঙ্গলবার বিজেপি দলীয় নেতাদের একটি বৈঠক করবে। বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দলের সভাপতি জেপি নাড্ডা এবং প্রতিটি রাজ্য থেকে দলের দুই পদাধিকারী। সূত্র ইন্ডিয়া টুডেকে নিশ্চিত করেছে যে বিজেপি এই বছরের নির্ধারিত লোকসভা নির্বাচনে ভোট অর্জনের জন্য তার নির্বাচনী প্রচারে রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের ধর্মীয় ও সাংস্কৃতিক তাৎপর্যকে কাজে লাগানোর জন্য একটি বিশদ পরিকল্পনা তৈরি করেছে।

রাম মন্দির আন্দোলন এবং মন্দির নির্মাণে দলের ভূমিকা তুলে ধরে একটি পুস্তিকা প্রকাশ করা হবে এবং এই বছরের লোকসভা নির্বাচনের আগে নতুন ভোটারদের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য বুথ-স্তরের প্রোগ্রামগুলিও সংগঠিত করা হবে। বিজেপি তার নির্বাচনী প্রচারের সময় বিরোধী দলগুলি কীভাবে মন্দির নির্মাণে বাধা দেওয়ার চেষ্টা করেছিল সেটাও তুলে ধরবে। রাম মন্দির সম্পর্কিত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) এবং বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) দ্বারা আয়োজিত সমস্ত অনুষ্ঠানে অংশ নেওয়ার এবং সমর্থন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি।

উল্লেখযোগ্যভাবে, মন্দিরের প্রথম পর্যায়ের কাজ সমাপ্তির কাছাকাছি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২২ জানুয়ারি রামলালার মূর্তির প্রাণ প্রতিষ্ঠাতে অংশ নেবেন। ঐতিহ্যবাহী নাগারা শৈলীতে নির্মিত মন্দির কমপ্লেক্সটি ৩৮০ ফুট লম্বা (পূর্ব-পশ্চিম দিক), ২৫০ ফুট চওড়া এবং ১৬১ ফুট উঁচু হবে। মন্দিরের প্রতিটি তলা হবে ২০ ফুট উঁচু এবং এতে মোট ৩৯২টি স্তম্ভ এবং ৪৪টি গেট থাকবে।

Advertisement