scorecardresearch
 

BJP New States In-charge: লোকসভা ভোটের আগে সংগঠনে রদবদল বিজেপির, বাংলায় নতুন 'সেনাপতি'

দেশের ১৫টি রাজ্যে বিজেপি নতুন ইনচার্জ এবং সহ-ইনচার্জ নিয়োগ করল গেরুয়া শিবির। এর মধ্যে রয়েছে বাংলাও। এ রাজ্যের নতুন ইনচার্জ হলেন মঙ্গল পাণ্ডে। 

Advertisement
রাজ্যে রাজ্যে বিজেপির সংগঠনে রদবদল। রাজ্যে রাজ্যে বিজেপির সংগঠনে রদবদল।
হাইলাইটস
  • ১৫টি রাজ্যে নতুন ইনচার্জ বিজেপির।
  • বাংলায় এলেন মঙ্গল পাণ্ডে।

২০২৪ সালের লোকসভা ভোটের আগে সংগঠন পোক্ত করল বিজেপি। দেশের ১৫টি রাজ্যে বিজেপি নতুন ইন-চার্জ এবং সহ-ইনচার্জ নিয়োগ করল গেরুয়া শিবির। এর মধ্যে রয়েছে বাংলাও। এ রাজ্যের নতুন ইনচার্জ হলেন মঙ্গল পাণ্ডে। 

গত লোকসভা ভোটে বাংলায় ১৮টি আসন জিতেছিল বিজেপি। একুশের বিধানসভা ভোটে ভরাডুবি হয়েছে তাদের। ২৪-র নির্বাচনে বাংলা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে। নরেন্দ্র মোদীর বিরোধিতায় বিরোধীদের মধ্যে অন্যতম মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে মোদী-শাহের বিজয় রথ রুখে দিয়েছেন তিনি। তার পর থেকে বিজেপি শিবিরে ভাটার টান। একের পর এক নেতা ফিরে গিয়েছেন ঘাসফুল শিবিরে। সেই রাজ্যে মঙ্গল পাণ্ডেকে ইন-চার্জের দায়িত্ব দিল গেরুয়া শিবির। তাঁর ডেপুটি হিসেবে থাকছেন অমিত মালব্য ও আশা লকড়া। 

জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং এ দিন বিজ্ঞপ্তি প্রকাশ করে ১৫টি রাজ্যের ইনচার্জদের নামের তালিকা দেন। বিহারে বিনোদ তাওড়ে, ছত্তিশগড়ে ওম মাথুর, হরিয়ানায় বিপ্লবকুমার দেব, ঝাড়খণ্ডে লক্ষ্মীকান্ত বাজপেয়ী, কেরলে প্রকাশ জাভড়েকর, লাক্ষাদ্বীপে রাধামোহন আগরওয়াল, মধ্যপ্রদেশে পি মুরলিধর রাও, পাঞ্জাব ও চণ্ডীগড়ে বিজয় রূপানি, তেলেঙ্গানায় তরুণ চুগ, রাজস্থানে অরুণ সিং, ত্রিপুরায় মহেশ শর্মা, পশ্চিমবঙ্গে মঙ্গল পাণ্ডে এবং উত্তর-পূর্বের সম্বিত পাত্রকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজেপির তালিকা।
বিজেপির তালিকা।
বিজেপির তালিকা।
বিজেপির তালিকা।

গত ৬ সেপ্টেম্বর বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং সংগঠন সাধারণ সম্পাদক বিএল সন্তোষ বৈঠক করেন। সেখানে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রীরা। দেশের ১৪৪টি লোকসভা আসনে দলকে শক্তিশালী করার জন্য রণনীতি তৈরি হয়েছে বৈঠকে। এর মধ্যে রয়েছে সেই সব আসন যেগুলিতে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি দ্বিতীয় বা তৃতীয় স্থানে ছিল। 

Advertisement

আরও পড়ুন- ১৯ TMC নেতা-মন্ত্রীর সম্পত্তি মামলায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

Advertisement