scorecardresearch
 

BJP On Mamata' Bangladesh Remark: মমতা-মন্তব্যে আপত্তি হাসিনার মন্ত্রীর, বিজেপির তোপ,'ভারতের লজ্জা'

একুশের সভায় তৃণমূল নেত্রী মন্তব্য করেছিলেন,,'আমি বাংলাদেশ নিয়ে কথা বলতে পারি না। কারণ ওটা একটা আলাদা দেশ। যা বলার ভারত সরকার বলবে। এটুকু বলতে পারি, অসহায় মানুষ যদি বাংলার দরজা খটখটানি করলে আমরা নিশ্চিত আশ্রয় দেব'।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • 'শুধু পশ্চিমবঙ্গের জন্যই নয়, সারা ভারতের লজ্জা হয়ে উঠেছেন মমতা'।
  • এক্স হ্যান্ডেলে তোপ অমিত মালব্যর।

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বাংলাদেশের কোটা সংস্কার আন্দোলন নিয়ে মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই মন্তব্যে ক্ষুব্ধ ঢাকা। সে কথা তারা কেন্দ্রীয় সরকারের কাছে 'নোট' পাঠিয়ে জানিয়েছেও। এবার এ নিয়ে আসরে নামল বিজেপি। দলের আইটি ইনচার্জ অমিত মালব্যের এক্স হ্যান্ডেলে লিখেছেন,'শুধু পশ্চিমবঙ্গেরই নয়, ভারতের জন্যও লজ্জার কারণ হয়ে উঠছেন'।  
  
বাংলাদেশের বিদেশমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, 'তাঁর (মমতা) প্রতি যথাযথ সম্মান রেখে বলতে চাই, ওঁর সঙ্গে আমাদের নিবিড় সম্পর্ক। ওঁর বক্তব্যে বিভ্রান্তির সুযোগ রয়েছে। আমরা এই নিয়ে ভারত সরকারকে অফিসিয়াল নোট পাঠিয়েছি।' সেই ভিডিও এক্স হ্যান্ডেলে শেয়ার করে মালব্যর কটাক্ষ, 'শুধু পশ্চিমবঙ্গের জন্যই নয়, সারা ভারতের লজ্জা হয়ে উঠেছেন মমতা। বিদেশ নীতি রাজ্যের আওতায় পড়ে না। নিজের সীমাবদ্ধতা জানা উচিত মমতা বন্দ্যোপাধ্যায়ের'। 

মমতা কী বলেছিলেন?

একুশের সভায় তৃণমূল নেত্রী মন্তব্য করেছিলেন,,'আমি বাংলাদেশ নিয়ে কথা বলতে পারি না। কারণ ওটা একটা আলাদা দেশ। যা বলার ভারত সরকার বলবে। এটুকু বলতে পারি, অসহায় মানুষ যদি বাংলার দরজা খটখটানি করলে আমরা নিশ্চিত আশ্রয় দেব। তার কারণ এটা রাষ্ট্রসঙ্ঘের একটা প্রস্তাব রয়েছে। কেউ শরণার্থী হলে তাঁকে পার্শ্ববর্তী এলাকা সম্মান জানাবে'।

মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এক্স হ্যান্ডেলে লিখেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় অনেক অপ্রাসঙ্গিক কথা বলেছেন। বেশিরভাগ ক্ষেত্রে যে বিষয়ে তাঁর বা রাজ্য প্রশাসনের কোনও অবস্থান নেই, যেমন বাংলাদেশের জন্য দরজা খোলা। এই বিষয়গুলি কেন্দ্রীয় সরকার ঠিক করে। তিনি সব সময় যেমন হাস্যকর কথা বলেন, এটাও নতুন রসিকতা।'

আরও পড়ুন

Advertisement

Advertisement