scorecardresearch
 

PM Kisan Yojana 13th Installment: কৃষকদের জন্য সুখবর, PM কিষান সম্মান নিধিতে বরাদ্দ ২.২ লক্ষ কোটি, কবে মিলবে ?

PM Kisan Yojana Update: সম্প্রতি কেন্দ্র সরকারের বাজেটে কিষান যোজনায় ২.২ লক্ষ কোটি টাকা বরাদ্দ করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। যা, দেশের কোটি কোটি কৃষকের জন্য সুখবর। আপনিও যদি PM কিষান সম্মান নিধি (PM Kisan Scheme 13th Installment Date 2023) এর ১৩ তম কিস্তির প্রাপক হন, তবে কেন্দ্রীয় সরকারের এই বড় ঘোষণায় ব্য়াপক লাভের আশা রয়েছে।

Advertisement
বাজেটে PM কিষান সম্মান নিধিতে বরাদ্দ ২.২ লক্ষ কোটি বাজেটে PM কিষান সম্মান নিধিতে বরাদ্দ ২.২ লক্ষ কোটি
হাইলাইটস
  • সম্প্রতি কেন্দ্র সরকারের বাজেটে কিষান যোজনায় ২.২ লক্ষ কোটি টাকা বরাদ্দ করেছে
  • যা, দেশের কোটি কোটি কৃষকের জন্য সুখবর
  • বাজেটে এই প্রকল্পে ২.২ লক্ষ কোটি টাকার বিনিয়োগের ঘোষণা করা হয়েছে

PM Kisan Yojana Update: সম্প্রতি কেন্দ্র সরকারের বাজেটে কিষান যোজনায় ২.২ লক্ষ কোটি টাকা বরাদ্দ করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। যা, দেশের কোটি কোটি কৃষকের জন্য সুখবর। আপনিও যদি PM কিষান সম্মান নিধি (PM Kisan Scheme 13th Installment Date 2023) এর ১৩ তম কিস্তির প্রাপক হন, তবে কেন্দ্রীয় সরকারের এই বড় ঘোষণায় ব্য়াপক লাভের আশা রয়েছে। যাতে দেশের ১৪ কোটি কৃষক বড় সুবিধা পেতে পারেন।

২.২ লক্ষ কোটি টাকা বরাদ্দ হয়েছে
অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (FM Nirmala Sitharaman) কৃষকদের আয় দ্বিগুণ করার এবং তাদের সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়ার চেষ্টা করেছেন। এবার বাজেটে এই প্রকল্পে ২.২ লক্ষ কোটি টাকার বিনিয়োগের ঘোষণা করা হয়েছে।

আরও কৃষক প্রধানমন্ত্রী কিষানের টাকা পাবেন
মিডিয়া রিপোর্ট অনুসারে, কৃষকরা প্রধানমন্ত্রী কিষান যোজনার অধীনে প্রাপ্ত তহবিল থেকে বড় অর্থ সাহায্য পাবেন। এই সুবিধা যোগ্য কৃষকরা পাবেন।

হোলির আগে অ্যাকাউন্টে টাকা আসবে
এর পাশাপাশি, এই মাসেই মুক্তি পেতে পারে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের ১৩তম কিস্তি। এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি, তবে মনে করা হচ্ছে হোলির আগেই কোটি কোটি কৃষকের অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী কিষান প্রকল্পের টাকা চলে আসবে।

ই-কেওয়াইসি আবশ্যক
সরকারের দেওয়া তথ্য অনুযায়ী, যেসব কৃষক ই-কেওয়াইসি করেননি তারা ১৩তম কিস্তির টাকা পাবেন না। যদি আপনার কেওয়াইসি এখনও না হয়ে থাকে, তবে আজই এটি সম্পূর্ণ করুন, তবে টাকা পাবেন।

কিস্তির স্টেটাস দেখুন এভাবে-
- PM কিষানের ওয়েবসাইটে যান।
- এবার Farmers Corner এ ক্লিক করুন।
- Beneficiary Status অপশনে ক্লিক করুন।
- এবার একটি নতুন পেজ খুলবে।
- এখানে আধার নম্বর, মোবাইল নম্বর লিখুন।
- এর পরে আপনার স্ট্যাটাস সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাবেন।

Advertisement

Advertisement