scorecardresearch
 

নাগাল্যান্ডে এলোপাথাড়ি গুলিতে মৃত ১৩, ব্যাপক উত্তেজনা

নাগাল্যান্ডের মোন জেলার ওটিংয়ে এলোপাথারি গুলিবর্ষণের ঘটনায় একাধিক স্থানীয় অসামরিক লোক মারা গিয়েছে। স্থানীয়রা জানায়, ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ১৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

Advertisement
নাগাল্যান্ডে গুলি, মৃত্য়ু, অগ্নিসংযোগ নাগাল্যান্ডে গুলি, মৃত্য়ু, অগ্নিসংযোগ
হাইলাইটস
  • নাগাল্য়ান্ডে গুলি
  • ৬ জনের লাশ উদ্ধার
  • এলাকায় উত্তেজনা

শনিবার সন্ধ্যায় নাগাল্যান্ডের মোন জেলার তিরু গ্রাম এলাকায় গুলিবর্ষণের ঘটনায় এক সৈনিক সহ ১৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার ইমনালেন্সা।


রিপোর্ট অনুযায়ী, ওটিং গ্রামের একদল বেসামরিক নাগরিক একটি পিক-আপ মিনি ট্রাকে করে বাড়ি ফিরছিল।যখন নিরাপত্তাবাহিনীর গুলিতে তারা গুলি চালায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে গ্রামের স্বেচ্ছাসেবকরা তাদের খুঁজতে গিয়েছিলেন। কারণ তাঁরা বেশ কয়েক ঘন্টা ফিরে না এসে ট্রাকে তাদের লাশ দেখতে পান। ক্ষোভে স্থানীয়রা নিরাপত্তা বাহিনীর দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বলে জানা গিয়েছে।


একটি সরকারি বিবৃতিতে অসম রাইফেলস বলেছে যে "বিদ্রোহীদের সম্ভাব্য গতিবিধির বিশ্বাসযোগ্য বুদ্ধিমত্তার ভিত্তিতে" এলাকায় একটি নির্দিষ্ট অভিযানের পরিকল্পনা করা হয়েছিল। বিবৃতিতে যোগ করা হয়েছে, "ঘটনা এবং এর পরের ঘটনা গভীরভাবে দুঃখিত। দুর্ভাগ্যজনক প্রাণহানির কারণটি সর্বোচ্চ পর্যায়ে তদন্ত করা হচ্ছে এবং আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।"

অসম রাইফেলসের বিবৃতি অনুসারে, এই ঘটনায় একজন সৈন্য মারা গেছে এবং অন্য কয়েকজন গুরুতর আহত হয়েছে। 

নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী তদন্তের ঘোষণা করেছেন

এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে, নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নিফিউ রিও বলেছিলেন যে এটি "অত্যন্ত নিন্দনীয়" এবং "ন্যায়বিচার" নিশ্চিত করতে একটি "উচ্চ পর্যায়ের" বিশেষ তদন্ত দল মামলাটি তদন্ত করবে। তিনি সমাজের সকল স্তরের কাছে শান্তির আবেদন জানিয়েছেন।

এ বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

 

Advertisement