scorecardresearch
 

Mamata Banerjee-Naveen Patnaik Meeting: 'ওড়িশায় সাইক্লোন হলে বাংলাতেও প্রভাব পড়ে, কিন্তু নবীনজির নেতৃত্ব দারুণ,' ভূয়সী প্রশংসায় মমতা

CM Mamata Banerjee-CM Naveen Patnaik Meeting: বৈঠক শেষে নবীন পট্টনায়েকের প্রশংসায় পঞ্চমুখ মমতা। বলেন," নবীনজির নেতৃত্ব দারুণ। আমি নবীনজির কাজে খুবই সন্তুষ্ট।"

Advertisement
ওড়িশায় মমতা-নবীন সাক্ষাৎ ওড়িশায় মমতা-নবীন সাক্ষাৎ
হাইলাইটস
  • বৈঠক শেষে নবীন পট্টনায়েকের প্রশংসায় পঞ্চমুখ মমতা
  • ২০২৪-এর লোকসভা ভোট, বাংলার অতিথিশালার জন্য জমি নিয়ে আলোচনার কথা জানান

CM Mamata Banerjee-CM Naveen Patnaik Meeting: সাক্ষাৎ হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও ওড়িশার মুখ্যমন্ত্রী তথা বিজেডির নেতা নবীন পট্টনায়েকের (Odisha CM Naveen Patnaik)। বৃহস্পতিবারের এই বৈঠককে সৌজন্য সাক্ষাৎ বলেই জানান দুই রাজ্যের মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে নবীন পট্টনায়েকের প্রশংসায় পঞ্চমুখ মমতা। ২০২৪-এর লোকসভা ভোট, বাংলার অতিথিশালার জন্য জমি নিয়ে আলোচনার কথা জানান। 

বৈঠক শেষে মমতা বলেন, "যে সাইক্লোনটি ওড়িশায় আসে, তাই আসে বাংলায়। ওড়িশায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হলে, একই জিনিস হয় বাংলায়। ওড়িশা যে সমস্যায় পড়ে, বাংলা একই সমস্যার মধ্যে দিয়ে যায়। কিন্তু আমরা চেষ্টা করি সমস্ত কিছুর মধ্যেও সুসম্পর্ক বজায় রাখতে। নবীনজির নেতৃত্ব দারুণ। আমি নবীনজির কাজে খুবই সন্তুষ্ট।"

পুরনো স্মৃতিচারণ করে এদিন মমতা এ-ও বলেন, "আমি যখন প্রথম সাংসদ হই, তিনি প্রথমবার আমন্ত্রণ জানান। এরপরও ২-৩ বার এসেছি। শেষবার স্বরাষ্ট্রমন্ত্রী এসেছিলেন তখনও এসেছিলাম। এবারও, তিনি আমাদের খুব ভাল আথিতেয়তা করেছেন।"

তিনি আরও বলেন, আমি নবীনজিকে বলেছি, কখনও বাংলাতেও আসুন। আমি দিঘাতে জগন্নাথের মন্দির করেছি। এখানে 'বাংলা নিবাস'-এর জন্য ২ একর জমি দেওয়া হয়েছে। আমরা দেশের নিরাপত্তা নিয়ে কথা বলেছি। দেশের আমাদের যুক্তরাষ্ট্রীয় কাঠামো শক্তিশালী হওয়া উচিত।"

২০২৪-এর লোকসভা নির্বাচন প্রসঙ্গে মমতা বলেন, "ভোটের তো একবছর দেরি আছে, নবীনজির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলাম।"

মমতার সঙ্গে বৈঠকের পর নবীন পট্টনায়েকের মন্তব্য
"আমাদের দুই রাজ্যের মধ্যে খুবই সুসম্পর্ক আছে। বন্ধুত্ব খুবই পুরনো। আমাদের মধ্যে কোনও রাজনৈতিক বিষয়ে কোনও আলোচনা হয়নি। আমরা শুধু বলেছি, ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামো চিরস্থায়ী ও শক্তিশালী থাকা উচিত। আমরা যেহেতু আনুষ্ঠানিক আলোচনা হয়েছে। তাই ২০২৪ নিয়ে কোনও আলোচনা হয়নি", বলে জানান ওড়িশার মুখ্যমন্ত্রী।

Advertisement

উল্লেখ্য, দু'দিনের সফরে ওড়িশা গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার পুরীতে (Puri) রাজ্য সরকারের উদ্যোগে অতিথিশালা 'বাংলা নিবাস' নির্মাণ হওয়ার কথা জানান। তার জন্য জমি পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। ওড়িয়ায় বলেন, "খুশি আছন্তি। জমি দেখুন্তি। কাল নবীনজিকে সাথ মিলুন্তি।" এরপর পুরীর জগন্নাথ মন্দির পুজো দেন "মা-মাটি-মানুষ"-এর নামে। সকলের মঙ্গল কামনা করে জগন্নাথ মন্দিরে পুজো বলেই জানান।

Advertisement