scorecardresearch
 

MODI-MAMATA Meet: INDIA জোট বৈঠকের পরের দিনই মোদী-মমতা মিটিং, কখন? সময় জানাল PMO

আগেই সময় চেয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ তাঁর সঙ্গে দেখা করার জন্য সেই সময় দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৷ একশো দিনের কাজ-সহ একাধিক কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া অর্থের দাবিতে ২০ ডিসেম্বর নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
MODI-MAMATA Meet MODI-MAMATA Meet

West Bengal Funds Issue: আগেই সময় চেয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ তাঁর সঙ্গে দেখা করার জন্য সেই সময় দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৷ একশো দিনের কাজ-সহ একাধিক কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া অর্থের দাবিতে ২০ ডিসেম্বর নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে  দেখা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে এই খবর জানা গিয়েছে ৷ জানা যাচ্ছে, ওইদিন বেলা ১১টা নাগাদ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন প্রধানমন্ত্রী ৷

 রাজ্যের বকেয়া মেটানোর দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়। ১০০ দিনের কাজের প্রকল্প ও আবাস যোজনার বকেয়ার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছিলেন মমতা। এবার প্রধানমন্ত্রীর সঙ্গে  মুখোমুখি বৈঠকে বসতে চলেছেন। প্রসঙ্গত, আগামী সপ্তাহের শুরুতেই  রাজধানীতেযেতে পারেন মমতা। ২০ ডিসেম্বর পর্যন্ত দিল্লিতেই থাকবেন মুখ্যমন্ত্রী। ইন্ডিয়া (INDIA) জোটের বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি শরিকদের সঙ্গে আলাদা আলাদা করেও সাক্ষাৎ করতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী। ১৮-১৯ এবং ২০ ডিসেম্বর ঠাসা কর্মসূচি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। ২১ তারিখ কলকাতায় ফিরবেন তৃণমূল নেত্রী। এর মধ্যে ২০ তারিখ দিল্লিতে নয়া সংসদ ভবনে  মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী। মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের প্রাপ্য আদায় নিয়ে আলোচনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 সোমবারই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে তিনি দিল্লি যাচ্ছেন। সেই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বাংলার বকেয়া নিয়ে বৈঠক কররতে চান তিনি। তার জন্য প্রধানমন্ত্রীর কাছে তিনি সময় চেয়েছেন। এদিন, প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানানো হয়েছে, ২০ ডিসেন্বর সকাল ১১ টায় দুই নেতার বৈঠক হবে। ১৯ ডিসেম্বর ইন্ডিয়া জোটের বৈঠক রয়েছে। ইন্ডিয়া জোটের বৈঠকের পরদিনই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের সময় নির্ধারিত হল। দীর্ঘদিন ধরেই, বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া অর্থ নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত চলছে। 

আরও পড়ুন

Advertisement

গত সপ্তাহেই প্রধানমন্ত্রীর সময় চেয়ে তাঁর দফতরে চিঠি পাঠিয়েছিল নবান্ন। ১০০ দিনের কাজ, আবাস যোজনা, স্বাস্থ্য যোজনার বকেয়া টাকা নিয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্য়োপাধ্য়ায় দাবি করেছিলেন, বকেয়া সমস্যার সমাধানের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় যেন নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন, এমনই পরামর্শ দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।  মুখ্যমন্ত্রীর দিল্লি সফর নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, কোন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে দেখা করার সময় চাইলে তিনি সময় দেন। আর মুখ্যমন্ত্রীর বক্তব্যের জবাব দেওয়ার জন্য বাংলার বিরোধী দলনেতাই যথেষ্ট। 

Advertisement