scorecardresearch
 

LPG Price Hike: আবার দাম বাড়ল রান্নার গ্যাসের, পয়লা মার্চেই ধাক্কা, আপনার শহরে কত?

মার্চ মাস শুরু হয়েছে এবং মাসের প্রথম দিনেই এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম আবারও বাড়ানো হয়েছে। অর্থাৎ ১ মার্চ ২০২৪ থেকে সিলিন্ডারের দাম বেড়েছে।

Advertisement
আবার দাম বাড়ল রান্নার গ্যাসের আবার দাম বাড়ল রান্নার গ্যাসের
হাইলাইটস
  • আবার দাম বাড়ল রান্নার গ্যাসের
  • দিল্লিতে এটি ২৫ টাকা বেড়েছে

মার্চ মাস শুরু হয়েছে এবং মাসের প্রথম দিনেই এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম আবারও বাড়ানো হয়েছে। অর্থাৎ ১ মার্চ ২০২৪ থেকে সিলিন্ডারের দাম বেড়েছে। তবে তেল বিপণন সংস্থাগুলি আবারও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়িয়েছে। দিল্লিতে এটি ২৫ টাকা বেড়েছে, যেখানে মুম্বইতে এটি ২৬ টাকা বেড়েছে। চলুন নতুন দর জেনে নেওয়া যাক... ।

১৯ কেজি সিলিন্ডারের নতুন দর

টানা দ্বিতীয় মাসে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়িয়ে মূল্যস্ফীতির ধাক্কা দিয়েছে তেল বিপণন সংস্থাগুলি। গত মাসে বাজেটের দিন অর্থাৎ ১ ফেব্রুয়ারি ১৪ টাকা বাড়ানোর পরে, এখন সিলিন্ডারের দাম ২৫ টাকা বাড়ানো হয়েছে। পরিবর্তিত হারগুলি IOCL-এর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে, যা আজ থেকে অর্থাৎ ১ মার্চ থেকে প্রযোজ্য। নতুন রেট অনুযায়ী, রাজধানী দিল্লিতে একটি বাণিজ্যিক সিলিন্ডার পাওয়া যাবে ১৭৯৫ টাকায়, যেখানে কলকাতায় এই সিলিন্ডারটি এখন ১৯১১ টাকা হয়েছে। মুম্বাইতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১৭৪৯ টাকা, চেন্নাইতে তা বেড়ে হয়েছে ১৯৬০.৫০ টাকা।

আরও পড়ুন

ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের দাম একই আছে

তেল কোম্পানিগুলি শুধুমাত্র বাণিজ্যিক সিলিন্ডারের দাম পরিবর্তন করেছে এবং ডোমেস্টিক সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন হয়নি। ডোমেস্টিক সিলিন্ডারের দাম সর্বশেষ পরিবর্তন করা হয়েছিল অগাস্ট মাসে। ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন হয়নি। বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হলেও দেশীয় গ্যাস সিলিন্ডারের দাম একই রয়েছে। ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম দিল্লিতে ৯০৩ টাকা, কলকাতায় ৯২৯ টাকা, মুম্বাইতে ৯০২.৫০ টাকা এবং চেন্নাইতে ৯১৮.৫০ টাকায় পাওয়া যাচ্ছে।

Advertisement