scorecardresearch
 

Priyanka Gandhi Exclusive: হিন্দু ধর্ম নিয়ে বিতর্ক হলে মোদীর মুখ বন্ধ করে দিতে পারেন রাহুল: প্রিয়াঙ্কা

লোকসভা নির্বাচনের চার দফা নির্বাচন ইতিমধ্যে শেষ হয়েছে। বাকি আরও তিন দফা। নির্বাচনের প্রচারে ব্যস্ত সব দল ও নেতাকর্মীরা। নির্বাচনী ব্যস্ততার মধ্যে, কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী আজতককে একটি বিশেষ সাক্ষাৎকার দেন। অকপটে অনেক প্রশ্নের উত্তর দেন তিনি।

Advertisement
প্রিয়াঙ্কা গান্ধী প্রিয়াঙ্কা গান্ধী

Priyanka Gandhi Exclusive: লোকসভা নির্বাচনের চার দফা নির্বাচন ইতিমধ্যে শেষ হয়েছে। বাকি আরও তিন দফা। নির্বাচনের প্রচারে ব্যস্ত সব দল ও নেতাকর্মীরা। নির্বাচনী ব্যস্ততার মধ্যে, কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী আজতককে একটি বিশেষ সাক্ষাৎকার দেন। অকপটে অনেক প্রশ্নের উত্তর দেন তিনি। ইন্ডিয়া টুডে গ্রুপের কনসাল্টিং এডিটর রাজদীপ সরদেসাইকে দেওয়া এক সাক্ষাতকারে প্রিয়াঙ্কা বলেন, "আমি দাবি করতে পারি যে রাহুল গান্ধী হিন্দু ধর্ম নিয়ে তর্ক-বিতর্ক করলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ বন্ধ করিয়ে দিতে পারেন।" কেন এমন বললেন প্রিয়াঙ্কা?

'সরকারি বাংলো থেকে উচ্ছেদ, সংসদ থেকে বহিষ্কার কিন্তু রাহুল ভয় পান না'
এক প্রশ্নের জবাবে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, "রাহুলকে মিডিয়া এবং বিজেপি নেতারা এত আক্রমণ করেছিলেন, এত গালিগালাজ করেছিলেন এবং এত ভুল ধারণা ছড়িয়েছিলেন, তারপরও রাহুল অটল ছিলেন, এখনও রাহুলের এত সাহস সে মাথা নত করে না, ভয় পায় না। তারা তাঁর সরকারি বাংলো কেড়ে নেয়, সংসদ থেকে বের করে দেয়, তাঁর বিরুদ্ধে অনেক মামলা করে। একটি গুজরাতে, একটি মহারাষ্ট্রে যাতে তারা মামলায় হাজিরা দিতে দৌঁড়াতে পারে। কিন্তু রাহুল মাথা নত করেন না, ভয় পান না। গোটা দেশ আজ বুঝছে এই মানুষটা সত্যি কথা বলবে। কখনও ভয় পাবে না, মাথা নত করবে না।"

'হিন্দু ধর্ম নিয়ে বিতর্ক করতে পারবেন না মোদীজি'
রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হতে পারবেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, "কেন তিনি প্রধানমন্ত্রী হতে পারবেন না? তিনি খুব ভালো প্রধানমন্ত্রী হতেন কারণ তিনি দেশের গভীরতা বোঝেন। হিন্দু ধর্মের গভীরতা বোঝেন। আগামী কাল যদি মোদীজি রাহুলের সঙ্গে হিন্দুত্ব নিয়ে বিতর্ক করেন, তবে আমি নিশ্চিতভাবে বলতে পারি যে তিনি রাহুলের সামনে মুখ খুলতে পারবেন না। তিনি অনেক কিছু জানেন, অনেক তথ্য আছে এবং জিনিসগুলি এত গভীরভাবে বোঝেন। তবে এবারের নির্বাচনে সিদ্ধান্ত হয়েছে, ভারতের জোটের নেতারা যদি সিদ্ধান্ত নেন কে প্রধানমন্ত্রী হবেন, তাহলে তারা নিজেরাই একসঙ্গে বসে সিদ্ধান্ত নেবেন, তারা যাকেই বেছে নেবেন, আমরা তাকে সমর্থন করব।"

আরও পড়ুন

Advertisement

'আমরা ব্যাকফুটে নেই'
প্রিয়াঙ্কা গান্ধীকে জিজ্ঞাসা করা হয়েছিল যে বিজেপি বলছে যে '৪০০ পেরিয়ে যাবে', আপনার চিত্র কী, আপনি কি মনে করেন যে ৪ জুন ইন্ডিয়া জোট সরকার গঠিত হবে? জবাবে তিনি বলেন, 'আমরা মোটেও ব্যাকফুটে নেই। মোদীজি ব্যাকফুটে আছেন যিনি নিজের প্রচারের বিরোধিতা করছেন। আমরা পিছিয়ে নেই কারণ ইন্ডিয়া অ্যালায়েন্সের নেতারা ক্রমাগত জনসাধারণের সমস্যা তুলে ধরেছেন। আমরা ক্রমাগত বলে আসছি যে মোদীজিকে ইস্যুতে আসা উচিত এবং তিনি ইস্যুতে আসতে পারছেন না।

Advertisement