scorecardresearch
 

ভারতে করোনার Third Wave! রাজস্থানে আক্রান্ত ৩৪১ শিশু

দেশে করোনায় তৃতীয় ঢেউ কি আছড়ে পড়ল? এই জল্পনা শুরু হয়েছে রাজস্থানে শতাধিক শিশুর করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসার পর।

Advertisement
রাজস্থানে করোনায় আক্রান্ত ৩০০-রও বেশি শিশু রাজস্থানে করোনায় আক্রান্ত ৩০০-রও বেশি শিশু
হাইলাইটস
  • দেশে কি আছড়ে পড়ল করোনার তৃতীয় ঢেউ?
  • রাজস্থানে ৩০০-রও বেশি শিশুর আক্রান্ত হওয়ার জেরে সেই জল্পনা শুরু হয়েছে

দেশে করোনায় তৃতীয় ঢেউ কি আছড়ে পড়ল? এই জল্পনা শুরু হয়েছে রাজস্থানে শতাধিক শিশুর করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসার পর। কারণ, গবেষকরা আগেই জানিয়েছিলেন, করোনায় তৃতীয় ঢেউয়ে শিশুরাও আক্রান্ত হবে। 

রাজস্থান সরকারের তরফে জানা গিয়েছে, সেই রাজ্যে ৩৪১ জন শিশুর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। রাজ্যবাসীকে এই নিয়ে ইতিমধ্যেই সতর্ক করেছে প্রশাসন। যারা আক্রান্ত হয়েছে তাদের বয়স ০ থেকে ১৮ বছরের মধ্যে। সব আক্রান্তরাই দৌসার বাসিন্দা। চলতি মাসের এক তারিখ থেকে ২১ তারিখ পর্যন্ত এই শিশুদের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। স্থানীয় জেলাশাসক এই বিষয়ে জানিয়েছেন, ইতিমধ্যেই হাসপাতালগুলিকে সতর্ক করা হয়েছে। রাজ্যে সতর্কতা জারি হয়েছে। 

আরও  পড়ুন : ঘূর্ণিঝড়কে বশ করতে পারেন ইনি, নাম 'সাইক্লোন ম্যান'

প্রসঙ্গত, রাজস্থানের শহরাঞ্চলের পাশাপাশি গ্রামগুলিতেও .করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। সেজন্য প্রশাসনের তরফে গ্রামে গ্রামে ক্যাম্প খোলা হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় সেই সব জায়গায় কাজ চলছে। 

তবে শিশুদের আক্রান্ত হওয়া নিয়ে সবথেকে বেশি চিন্তিত সেই রাজ্যের সরকার। কারণ, দ্বিতীয় ঢেউ চলাকালীনই চিকিৎসা বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, তৃতীয় ঢেউ শিশুদের জন্য বিপজ্জনক হতে চলেছে। প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে তারা সেভাবে আক্রান্ত হয়নি ঠিকই, তবে তৃতীয় ঢেউয়ের জন্য অভিভাবকদের নিজের সন্তানের জন্য বেশি করে সচেতন থাকতে হবে। দেবী শেঠির মতো চিকিৎসকও জানিয়েছিলেন, উপযুক্ত ব্যবস্থা না নিলে ১২ বছরের কম বয়সীরা কোভিডের তৃতীয় ঢেউয়ে আক্রান্ত হবে সবচেয়ে বেশি। সেজন্য শিশুদের দ্রুত টিকাকরণের পক্ষেও সওয়ার করেছিলেন তিনি। 
 

Advertisement