scorecardresearch
 

Cyclone Mandus: এই এলাকাগুলিতে আজ তাণ্ডব চালাবে ঘূর্ণিঝড় 'মান্দাস', জারি কমলা সতর্কতা

ঘূর্ণিঝড়ের কারণে, বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সঙ্গে কয়েকটি জায়গায় ভারী থেকে খুব ভারী বর্ষণ হবে। উত্তর উপকূলীয় তামিলনাড়ু, পুদুচেরির বিভিন্ন জায়গায় অত্যন্ত ভারী বৃষ্টিপাত হতে পারে শুক্রবার।

Advertisement
তামিলনাড়ুর অনেক জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তামিলনাড়ুর অনেক জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা
হাইলাইটস
  • তামিলনাড়ুর অনেক জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা
  • ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) এ তথ্য জানিয়েছে

বঙ্গোপসাগরের উপর তৈরি ঘূর্ণিঝড় 'মান্দাস' বৃহস্পতিবার গভীর রাতে নয়তো শুক্রবার সকালে অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা এবং পুদুচেরির মধ্য দিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এরফলে তামিলনাড়ুর অনেক জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।  ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) এ তথ্য জানিয়েছে।

তামিলনাড়ু সরকার বলেছে যে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর প্রায় ৪০০ জন কর্মী নিয়ে গঠিত ১২ টি দল নাগাপট্টিনাম এবং তাঞ্জাভুর, চেন্নাই, এর তিনটি প্রতিবেশী জেলা এবং কুদ্দালোর সহ মোট ১০টি জেলায় মোতায়েন করা হয়েছে। শুক্রবার এসব এলাকার স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে।

একটি আপডেট বুলেটিনে, আইএমডি বলেছে যে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় 'মান্দাস' চেন্নাইয়ের প্রায় ৪৮০ কিলোমিটার পূর্ব-দক্ষিণ পূর্বে এবং কারিয়াকাল থেকে ৩৯০ কিলোমিটার দূরে রয়েছে। ঘূর্ণিঝড়ের কারণে, বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সঙ্গে কয়েকটি জায়গায় ভারী থেকে খুব ভারী বর্ষণ হবে।  উত্তর উপকূলীয় তামিলনাড়ু, পুদুচেরির বিভিন্ন জায়গায় অত্যন্ত ভারী বৃষ্টিপাত হতে পারে শুক্রবার।

দক্ষিণ উপকূলীয় অন্ধ্রপ্রদেশ এবং তামিলনাড়ুর উত্তরভাগ ও  রায়ালসীমায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এটি পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে  এবং তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার খুব সম্ভাবনা রয়েছে।

বুলেটিন অনুসারে, "৯ ডিসেম্বর মধ্যরাতে পুদুচেরি এবং শ্রীহরিকোটা বরাবর এবং উত্তর তামিলনাড়ু, পুদুচেরি এবং পার্শ্ববর্তী অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলের মধ্যে ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে বাতাসের সাথে ।" পেরিয়ে যাওয়ার 
চেন্নাই থেকে পুদুচেরি প্রায় ১৬০ কিলোমিটার দূরে। ভারী বৃষ্টির পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে তামিলনাড়ু সরকার সমস্ত সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে।


 

Advertisement