scorecardresearch
 

ঘূর্ণিঝড়ে তছনছ ৭৩ গ্রাম, মৃত ৪! প্রচণ্ড শক্তিতে আসছে Tauktae

গভীর নিম্মচাপের জেরে অতিভারী বৃষ্টি শুরু হয়েছে কর্নাটকেও। ইতিমধ্যে মৃত্যু হয়েছে ৪ জনের। ক্ষতিগ্রস্ত হয়েছে ৭৩টি গ্রাম। কার্যত তছনছ হয়েছে একাধিক এলাকা। কেরালাতেও মৃত্যু হয়েছে দু'জনের। এদিকে ঘূর্ণিঝড় টাওকটের দাপটে  লণ্ডভণ্ড হয়ে গিয়েছে গোয়া উপকূল। সতর্কতা জারি রয়েছে মুম্বইতে। শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত।

Advertisement
গোয়ায় প্রতিকূল আবহাওয়ার কারণে সমস্ত উড়ান পরিবহন বন্ধ রাখা হয়েছে। গোয়ায় প্রতিকূল আবহাওয়ার কারণে সমস্ত উড়ান পরিবহন বন্ধ রাখা হয়েছে।
হাইলাইটস
  • মুম্বই থেকে ৪৯০ কিমি দক্ষিণে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি
  • গভীর নিম্মচাপের জেরে অতিভারী বৃষ্টি শুরু হয়েছে কর্নাটকেও
  • ক্ষতিগ্রস্ত হয়েছে ৭৩টি গ্রাম

ক্রমশ শক্তি বাড়িয়ে গোয়া উপকূলে আছড়ে পড়ল সাইক্লোন টাওকটে। মুম্বই থেকে ৪৯০ কিমি দক্ষিণে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি। আরও শক্তিবৃদ্ধি করে গুজরাট উপকূলে দিকে যাত্রা করার কথা রয়েছে ঘূর্ণিঝড়টির। 

গভীর নিম্মচাপের জেরে অতিভারী বৃষ্টি শুরু হয়েছে কর্নাটকেও। ইতিমধ্যে মৃত্যু হয়েছে ৪ জনের। ক্ষতিগ্রস্ত হয়েছে ৭৩টি গ্রাম। কার্যত তছনছ হয়েছে একাধিক এলাকা। কেরালাতেও মৃত্যু হয়েছে দু'জনের।

এদিকে ঘূর্ণিঝড় টাওকটের দাপটে  লণ্ডভণ্ড হয়ে গিয়েছে গোয়া উপকূল। সতর্কতা জারি রয়েছে মুম্বইতে। শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত। উপকূলবর্তী এলাকায় অবস্থিত কোভিড হাসপাতালগুলি থেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে রোগীদের।

গোয়ায় প্রতিকূল আবহাওয়ার কারণে সমস্ত উড়ান পরিবহন বন্ধ রাখা হয়েছে। গোয়াতে ভারী বৃষ্টি ও ঝড়ের দাপটে লন্ডভন্ড অবস্থা। ক্রমশই উত্তাল হচ্ছে সমুদ্র। মারাগাও হাসপাতালের সামনে বড় বড় গাছ ভেঙে পড়ায় ব্যাহত যান চলাচল। ভারী বৃষ্টির মধ্যেই যুদ্ধকালীন পরিস্থিতিতে রাস্তা পরিষ্কারের কাজ করছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা দল।

ঘূর্ণিঝড়ের প্রভাব পড়তে পারে এমন রাজ্যে মোট ৭৯টি জাতীয় বিপর্যয় মোকাবিলা দল মোতায়েন করা হয়েছে। আরো ২২টি অতিরিক্ত দলও প্রস্তুত রাখা হচ্ছে। পরিস্থিতি মোকাবিলার জন্য সেনা, নৌ ও উপকূলীয় প্রতিরক্ষা বাহিনী জাহাজ ও বিমানবাহিনী উদ্ধার ও ত্রাণ কার্যের জন্যও মোতায়েন করা হয়েছে।

Advertisement