scorecardresearch
 

DA Hike Latest News : DA বেড়ে গেল সরকারি কর্মীদের, হাতে চিঠিও পেয়ে গেলেন ?

Da News : কেন্দ্রীয় কর্মচারীরা তাঁদের ডিএ (Dearness Allowance) বৃদ্ধির অপেক্ষা করছেন। এই মাসের শেষ সপ্তাহে কেন্দ্রীয় সরকার কর্মীদের মহার্ঘ ভাতা বাড়াতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে, এরই মধ্যে DA বৃদ্ধি সংক্রান্ত একটি চিঠি সোশ্যাল মিডিয়ায় Viral হয়েছে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • কেন্দ্রীয় কর্মচারীরা তাঁদের ডিএ (Dearness Allowance) বৃদ্ধির অপেক্ষা করছেন
  • এই মাসের শেষ সপ্তাহে কেন্দ্রীয় সরকার কর্মীদের মহার্ঘ ভাতা বাড়াতে পারে বলে মনে করা হচ্ছে

কেন্দ্রীয় কর্মচারীরা তাঁদের ডিএ (Dearness Allowance) বৃদ্ধির অপেক্ষা করছেন। এই মাসের শেষ সপ্তাহে কেন্দ্রীয় সরকার কর্মীদের মহার্ঘ ভাতা বাড়াতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে, এরই মধ্যে DA বৃদ্ধি সংক্রান্ত একটি চিঠি সোশ্যাল মিডিয়ায় Viral হয়েছে। 

ভাইরাল (Da Hike Viral) হওয়া চিঠিতে দাবি করা হচ্ছে, সরকার কর্মচারীদের DA সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছে। এবং এই DA ১ জুলাই, ২০২২ থেকে কার্যকর বলে বিবেচিত হবে। সেই সঙ্গে চিঠিতে এও লেখা আছে, কর্মচারীদের DA ৪ শতাংশ বাড়ানো হয়েছে। 

এদিকে এটি ভাইরাল হওয়ার পর সোশ্যাল মিডিয়া এবং হোয়াটসঅ্যাপে শেয়ার করা সেই চিঠির বিষয়ে তদন্ত করেছে PIB FACT CHECK TEAM।

আরও পড়ুন : DA New Updates: দুর্গাপুজোর আগে রাজ্য সরকারি কর্মীদের ডিএ পাওয়ার সম্ভাবনা রয়েছে ?

পুরো ব্যাপারটা কী? 

PIB FACT CHECK TEAM এই চিঠির বিষয়ে ট্যুইট করেছে। তাদের তরফে জানানো হয়েছে, যে চিঠি ভাইরাল হয়েছে তার কোনও সত্যতা নেই। তাদের তরফে লেখা হয়েছে,'হোয়াটসঅ্যাপে শেয়ার করা একটি চিঠিতে দাবি করা হয়েছে, মহার্ঘভাতার অতিরিক্ত কিস্তি ১.৭.২০২২ থেকে কার্যকর হবে। তবে এটি সত্যি নয়। ব্যয় অধিদপ্তর থেকে এই ধরনের কোনও আদেশ জারি করা হয়নি। আদেশের এই চিঠিটি জাল।' 

 

আরও পড়ুন : Da Case Latest Update: রাজ্যের DA নিয়ে বড় UPDATE, কবে বকেয়া পাবেন সরকারি কর্মীরা?

Advertisement

DA বৃদ্ধির ঘোষণা কবে হতে পারে ? 
 
কেন্দ্রীয় কর্মীদের ডিএ বাড়ানোর ঘোষণা শিগগিরই করতে পারে সরকার। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনও সরকারি বিবৃতি আসেনি। জানা গেছে যে ২৮ সেপ্টেম্বর, ২০২২-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে একটি মন্ত্রিসভার বৈঠক হতে চলেছে। এই বৈঠকে সরকারি DA বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হতে পারে। 

প্রসঙ্গত, শেষবার ২০২২ সালের মার্চে, সরকার কেন্দ্রীয় কর্মচারীদের ডিএ ৩ শতাংশ বাড়িয়েছিল।  বর্তমানে, কেন্দ্রীয় কর্মীরা ৩৪ শতাংশ হারে DA পাচ্ছেন। সরকারের মহার্ঘ ভাতা বৃদ্ধির মাধ্যমে দেশের ৫০ লাখ কর্মচারী ও ৬৫ লাখ পেনশনভোগী উপকৃত হবেন। 

Advertisement