scorecardresearch
 

১০ লক্ষ টাকা খোয়ালেন রাজু, সাইবার-প্রতারিত দার্জিলিঙের BJP সাংসদ

প্রতারকের খপ্পরে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ, খোয়ালেন ১০ লাখ টাকা। তাঁর হোয়াটসঅ্যাপ ডিপি জাল করে কোম্পানির সিজিও-র কাছ থেকে টাকা তুলে নেয় প্রতরকরা। বিস্তারিত জানতে পড়ুন...

রাজু বিস্তা রাজু বিস্তা
হাইলাইটস
  • সাইবার প্রতারকদের খপ্পরে রাজু বিস্তা
  • ১০ লক্ষ টাকা খোয়ালেন সাংসদ
  • পুলিশে অভিযোগ দায়ের

প্রতারকের খপ্পরে পড়ে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ তথা Surya কোম্পানির কর্ণধার রাজু বিস্তা (Raju Bista) খোয়ালেন ১০ লাখ টাকা। তাঁর নাম করে তাঁর কোম্পানির অ্যাকাউন্ট থেকে ১০ লাখ টাকা উড়িয়ে দিল এক সাইবার প্রতারক। প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে পুলিশে। পুলিশের সাইবার সেল বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

সাংসদের হোয়াটসঅ্যাপ ডিপি লাগিয়ে অভিনব প্রতারণা

সূরিয়া Suryaকোম্পানির অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিয়েছে প্রতারক। জানা গিয়েছে, কোম্পানির সিজিও-র মোবাইলে একটি মেসেজ আসে। তাতে ১০ লাখ টাকা ট্রান্সফার করার নির্দেশ দেওয়া হয়। নম্বর অজ্ঞাত থাকলেও হোয়াটসঅ্যাপ ডিপিতে রাজু বিস্তার ছবি লাগিয়ে রেখেছিল প্রতারকরা। ফলে সিজিও মনে করেন, ১০ লাখ টাকা কোম্পানির কোম্পানির মালিক তথা সাংসদ রাজুবাবুই চাইছেন। তিনি তাই দ্রুত ১০ লাখ টাকা ট্রান্সফার করে দেন।

ব্যাঙ্কেও ফোন করে প্রতারক

জানা গিয়েছে যে ব্যাঙ্ক-এ ওই অ্যাকাউন্ট রয়েছে, সেই ব্যাঙ্কের রিলেশনশিপ ম্যানেজারকেও সাংসদের পি-এর নাম করে ফোন করা হয়েছিল। আপাতত গোটা ঘটনার অভিযোগ দায়ের করা হয়েছে থানায়।

দার্জিলিংয়ের সাংসদ রাজুবাবু

রাজুবাবু পশ্চিবঙ্গের দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে জিতে সাংসদ হয়েছেন। তিনি বর্তমানে সাংসদ রয়েছেন। পাশাপাশি তিনি বিজেপির কেন্দ্রীয় মুখপাত্রও বটে। বিষয়টি নিয়ে তিনি এখনও মুখ খোলেননি। রাজুবাবু Surya Roshni Limited এর কর্ণধার ও ম্যানেজিং ডিরেক্টর(MD).