scorecardresearch
 

Arvind Kejriwal: প্রধানমন্ত্রী হবেন শাহ, মোদীর বয়স তুলে বড় দাবি কেজরিওয়ালের, পাল্টা জবাব স্বরাষ্ট্রমন্ত্রীর

নরেন্দ্র মোদী জিতলে অমিত শাহকে প্রধানমন্ত্রী করা হবে বলে বিস্ফোরক দাবি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এর পাল্টা জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement
অমিত শাহ-অরবিন্দ কেজরিওয়াল অমিত শাহ-অরবিন্দ কেজরিওয়াল

Arvind Kejriwal: নরেন্দ্র মোদী জিতলে অমিত শাহকে প্রধানমন্ত্রী করা হবে বলে বিস্ফোরক দাবি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এর পাল্টা জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বলেন, "অরবিন্দ কেজরিওয়াল অ্যান্ড কোম্পানি এবং সমগ্র ইন্ডিয়া জোটকে বলতে চাই, মোদীজি ৭৫ বছর বয়সে আনন্দ করার দরকার নেই। এটা ভারতীয় জনতা পার্টির সংবিধানে কোথাও লেখা নেই। শুধুমাত্র মোদীজি এই মেয়াদ পূর্ণ করবেন এবং শুধুমাত্র মোদীজিই দেশকে নেতৃত্ব দেবেন। এ নিয়ে বিজেপিতে কোনও বিভ্রান্তি নেই।"

শনিবার কেজরিওয়াল বলেন, "আগামী বছরের ১৭ সেপ্টেম্বর মোদীজির ৭৫ বছর বয়স হচ্ছ। ২০১৪ সালে, মোদীজি একটি নিয়ম করেছিলেন যে বিজেপিতে যার বয়স ৭৫ বছর হবে তাকে অবসর দেওয়া হব। যে কারণে এল কে আডবানি, মুরলি মনোহর যোশী, সুমিত্রা মহাজন, যশবন্ত সিনহাকে অবসর দেওয়া হয়।"

এও বলেন, "যদি তাদের সরকার গঠিত হয়, তবে প্রথমে তারা আগামী দুই মাসের মধ্যে যোগীজিকে সরিয়ে দেবে, তারপরে তারা মোদীজির সবচেয়ে কাছের ব্যক্তি অমিত শাহকে প্রধানমন্ত্রী করবেন।' কেজরিওয়াল বলেছেন, মোদীজি নিজের জন্য নয়, অমিত শাহের জন্য ভোট চাইছেন। 

আরও পড়ুন

ওয়ান নেশন, ওয়ান লিডার নিয়ে কেজরিওয়াল বলেন, "প্রধানমন্ত্রী খুবই বিপজ্জনক মিশন চালিয়েছেন। এই মিশনের নাম ওয়ান নেশন, ওয়ান লিডার। তিনি দেশের সব নেতাদের শেষ করে দিতে চান। প্রথমে তিনি সমস্ত বিরোধী নেতাদের জেলে পাঠাবেন এবং তারপর বিজেপি নেতাদের নিষ্পত্তি দেবেন। এভাবে দেশের রাজনীতি শেষ করবেন। বিরোধী নেতা মণীশ সিসোদিয়া, সঞ্জয় সিং, সত্যেন্দ্র জৈন, কেজরিওয়ালকে জেলে পাঠানো হয়েছে। হেমন্ত সোরেনকে জেলে পাঠানো হয়েছে। মমতা দিদির অনেক মন্ত্রীকে জেলে পাঠানো হয়েছে, স্ট্যালিনের মন্ত্রীদের জেলে পাঠানো হয়েছে। কেরালার মুখ্যমন্ত্রী শুধু পরে আছেন। যদি তারা নির্বাচনে জয়ী হন তাহলে আমাকে হলফনামায় লিখতে বলুন, কয়েকদিন পর মমতা দিদি, তেজস্বী যাদব, স্ট্যালিন, পিনারাই বিজয়ন, উদ্ধব ঠাকরে জেলের ভিতরে থাকবেন।"

Advertisement

প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ১০মে সুপ্রিম কোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সকালে দিল্লির কনট প্লেসের হনুমান মন্দিরে পুজো দেন। সেখান থেকে শনি মন্দির ও নবগ্রহ মন্দিরেও যান। এরপর আম আদমি পার্টির সদর দফতরে পৌঁছে যান কেজরিওয়াল। বিকেলে সাংবাদিক সম্মেলনে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। 
 

Advertisement