scorecardresearch
 

Arvind Kejriwal: ব্লাড সুগার বাড়াতে ইচ্ছে করে আম, আলু-পুরী, মিষ্টি খাচ্ছেন কেজরিওয়াল, দাবি ED-র

কেজরিওয়ালের ডায়াবেটিস রয়েছে। এদিন দিল্লির মুখ্যমন্ত্রীর ব্লাড সুগার রিপোর্ট আদালতে পেশ করে ইডি। আদালতে ইডি দাবি করে, ইচ্ছে করে সুগার লেভেল বাড়িয়ে নিয়ে ডাক্তার দেখাতে চাইছেন কেজরিওয়াল। যাতে মেডিক্যাল গ্রাউন্ডে জামিন মঞ্জুর হয়ে যায়।

Advertisement
অরবিন্দ কেজরিওয়াল, Arvind Kejriwal অরবিন্দ কেজরিওয়াল, Arvind Kejriwal
হাইলাইটস
  • ইচ্ছে করে সুগার লেভেল বাড়িয়ে নিয়ে ডাক্তার দেখাতে চাইছেন কেজরিওয়াল: ED
  • মিষ্টি, চিনি দেওয়া চা, আলু-পুরী খাওয়া বাড়িয়ে দিয়েছেন কেজরিওয়াল: ED
  • 'সুগার লেভেল বেড়ে গিয়েছে'

আফগারি দুর্নীতিতে অভিযুক্ত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) বর্তমানে তিহাড় জেলে বন্দি। এহেন কেজরিয়ালকে নিয়ে আদালতে চাঞ্চল্যকর দাবি করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। আজ অর্থাত্‍ বৃহস্পতিবার আদালতে ইডি দাবি করল, রক্তে সুগার লেভেল বাড়িয়ে অসুস্থ হতে ইচ্ছে করে বেশি বেশি আম, আলুপুরি, মিষ্টি খাচ্ছেন। যাতে অসুস্থ হয়ে পড়েন ও মেডিক্যাল গ্রাউন্ডে জামিন পেয়ে যান।

 ইচ্ছে করে সুগার লেভেল বাড়িয়ে নিয়ে ডাক্তার দেখাতে চাইছেন কেজরিওয়াল: ED

কেজরিওয়ালের ডায়াবেটিস রয়েছে। এদিন দিল্লির মুখ্যমন্ত্রীর ব্লাড সুগার রিপোর্ট আদালতে পেশ করে ইডি। আদালতে ইডি দাবি করে, ইচ্ছে করে সুগার লেভেল বাড়িয়ে নিয়ে ডাক্তার দেখাতে চাইছেন কেজরিওয়াল। যাতে মেডিক্যাল গ্রাউন্ডে জামিন মঞ্জুর হয়ে যায়। এরপরেই তিহাড় জেল কর্তৃপক্ষের কাছে কেজরিওয়ালের ডায়েট রিপোর্ট চায়। কেজরিওয়ালকে কী ধরনের ডায়েট ডাক্তার দিয়েছেন, তা নিয়েও কেজরিওয়ালের আইনজীবীর কাছে রিপোর্ট চায় আদালত।

আরও পড়ুন

মিষ্টি, চিনি দেওয়া চা, আলু-পুরী খাওয়া বাড়িয়ে দিয়েছেন কেজরিওয়াল: ED

ইডি-র দাবি, কেজরিওয়ালকে বাড়ির রান্না খাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু কেজরিওয়াল যা খাচ্ছেন, তাতে হাই সুগার কন্টেন্ট রয়েছে। যাতে ডায়াবেটিস বেড়ে গেলে মেডিক্যাল গ্রাউন্ডে জামিন পেয়ে যায়। ইডি-র আইনজীবীর কথায়, 'অরবিন্দ কেজরিওয়াল ক্রমাগত চিনি দেওয়া চা, কলা,  মিষ্টি, আলুপুরি, আলুর সবজি ইত্যাদি খেয়ে যাচ্ছেন। টাইপ টু ডায়াবেটিসের রোগী হওয়া সত্ত্বেও। এটা উনি ইচ্ছে করে করছেন, যাতে মেডিক্যাল এমার্জেন্সিতে জামিন পেয়ে যান।'

'সুগার লেভেল বেড়ে গিয়েছে'

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, জেলে দিনে দুবার করে কেজরিওয়ালের ব্লাড সুগার লেভেল চেক করছেন ডাক্তাররা। দেখা যাচ্ছে, পয়লা এপ্রিল কেজরিওয়ালের ব্লাড সুগার ছিল 139 mg/dl, যেদিন তিহাড় জেলে নিয়ে যাওয়া হয়। ১৪ এপ্রিল সকালে তাঁর ব্লাড সুগার বেড়ে  276 mg/dl হয়ে যায়।

Advertisement

কেজরিওয়ালের ডায়েট রিপোর্ট চেয়েছে আদালত। শুক্রবার এই মামলার ফের শুনানি। 

Advertisement