scorecardresearch
 

Delhi Fire: ফের দিল্লি, ভয়াবহ অগ্নিকাণ্ড প্লাস্টিক কারখানায়, ঘটনাস্থলে ২২টি ইঞ্জিন

Delhi Fire: আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। আগুন খুবই ভয়াবহ বলে জানা গেছে। এ কারণে ঘটনাস্থলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় স্থানীয় পুলিশ। কারখানার ভেতরে শ্রমিকরা আটকে থাকতে পারে বলে জানা গেছে। তাই ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাম্বুলেন্সও।

হাইলাইটস
  • ফের দিল্লি
  • এবার ভয়াবহ অগ্নিকাণ্ড প্লাস্টিক কারখানায়
  • জানুন বিস্তারিত তথ্য

Delhi Fire: দিল্লির মুণ্ডকার আগুনের ঘটনার রেশ এখনও কাটেনি, তার আগেই আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে রাজধানীর নারেলায়। নারেলায় একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগেছে। ফায়ার ব্রিগেডের ১০টি গাড়ি আগুন নেভানোর চেষ্টা করছে বলে জানা গেছে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। আগুন খুবই ভয়াবহ বলে জানা গেছে। এ কারণে ঘটনাস্থলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় স্থানীয় পুলিশ। কারখানার ভেতরে শ্রমিকরা আটকে থাকতে পারে বলে জানা গেছে। তাই ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাম্বুলেন্সও।

চারতলা বিল্ডিংয়ে আগুন

নারেলায় আগুন লাগার ঠিক একদিন আগে, মুন্ডকার মেট্রো স্টেশনের কাছে একটি চারতলা বিল্ডিংয়ে আগুন লেগেছিল শুক্রবার। এতে ২৭ জনের মৃত্যু হয়। সব লাশ উদ্ধার করা হয়েছে। যদিও অনেকে নিখোঁজ রয়েছে বলে খবর। এই দুর্ঘটনা এতটাই বেদনাদায়ক ছিল যে মৃতদের মৃতদেহ শনাক্ত করাও কঠিন হয়ে পড়েছিল। মুন্ডকা দুর্ঘটনায় অনেকে জখম হয়েছেন বলে জানা গেছে। তিনতলা বিশিষ্ট এই ভবনের প্রথম তলায় একটি উৎপাদন সংস্থার ইউনিট ছিল। দ্বিতীয় তলায় একটি গুদাম এবং তৃতীয় তলায় একটি ল্যাব ছিল। দ্বিতীয় তলায় এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর খবর পাওয়া গেছে। আসলে এই দ্বিতীয় তলায়ই চলছিল একটি মোটিভেশনাল স্পিচ। এই কর্মসূচীর কারণে এখানে আরও লোকজন উপস্থিত ছিলেন। টেরেসের বাকি অংশে একটি ভবনের মালিক তার নিজের একটি ছোট ফ্ল্যাট তৈরি করেছিলেন।

মুন্ডকায় দুর্ঘটনা

মুন্ডকা দুর্ঘটনায়, ভবনের প্রথম তলা থেকে আগুনের সূত্রপাত হয়, যেখানে সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারক কোফে ইমপেক্স প্রাইভেট লিমিটেডের অফিস ছিল। আগুন নেভাতে ৩০টিরও বেশি দমকলের গাড়িকে কাজে লাগানো হয়েছিল। এনডিআরএফের দিল্লি ফায়ার সার্ভিসের দলগুলি উদ্ধারে নিযুক্ত ছিল। ভবনটিতে প্রবেশের একটি মাত্র পথ ছিল, তাই উদ্ধারকারী দল দেয়ালের একটি গর্ত দিয়ে ভবনে প্রবেশ করে। এর পর কাঁচের প্যান ভেঙে ভেতরে আটকে পড়া লোকজনকে উদ্ধার করা হয়। (ইনপুট- রাজেশ খত্রী)