scorecardresearch
 

National Herald Case: সনিয়া গান্ধীকে ED-র নয়া সমন জারি, কবে হাজিরা?

National Herald Case: সনিয়া গান্ধীকে ED-র নয়া সমন জারি, ফের হাজিরা দিতে হবে কংগ্রেস সভানেত্রীকে। কী বলছে কংগ্রেস?

Advertisement
কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী
হাইলাইটস
  • সোনিয়া গান্ধীকে ED-র নয়া সমন জারি
  • হাজিরা দিতে হবে ২৬ জুলাই

ন্যাশনাল হেরাল্ড (National Herald) কেসে সনিয়া গান্ধীকে (Sonia Gandhi )জিজ্ঞাসাবাদ এর জন্য ইডি (ED) সমন জারি করেছে। কংগ্রেসের (AICC) অন্তর্বর্তীকালীন (Interim President) অধ্যক্ষ সোনিয়া গান্ধী ন্যাশনাল হেরাল্ড মামলার তদন্তে সামিল হওয়ার জন্য তাঁকে হাজিরার (Summon To Sonia Gandhi) নির্দেশ দেওয়া হয়েছে। এখন ২৫ জুলাই এর বদলে ২৬ জুলাই তাঁকে ডাকা হয়েছে। জানিয়ে দেওয়া যাক বৃহস্পতিবারই ইডির সামনে হাজিরা দিয়েছেন সনিয়া এবং তাঁকে দেখা করার জন্য এবং হচ্ছিল যেখানে সেখানে যান।

আরও পড়ুনঃ Astrology About Hair: সাফল্য না ব্যর্থতা, ফাঁড়া আছে? চুলেই লুকিয়ে ভবিষ্যত্‍

সোনিয়া গান্ধীর সঙ্গে জিজ্ঞাসাবাদে সময় কংগ্রেস বিরোধ প্রদর্শন করে

সনিয়া গান্ধীকে যখন ইডির সদর দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল, তখন কংগ্রেস নেতাদের কর্মকর্তাদের গোটা দেশে কার্যক্রমের বিরুদ্ধে বিরোধ প্রদর্শন করেছে। কংগ্রেস নেতারা এই জিজ্ঞাসাবাদ এবং এই তদন্তকে মোদী সরকারের তরফে বদলার জন্য হ্যারাসমেন্ট বলে দাবি করেছে।

রাহুল গান্ধীকেও ৫০ ঘণ্টার জিজ্ঞাসা করা হয়

এর আগেই এই বিষয়ে রাহুল গান্ধীকে (Rahul Gnadhi) প্রায় ৫০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। এর বিরোধিতা করে এবং সেই সময় শতাধিক কংগ্রেস কর্মী সমর্থকেরা রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেন। বহু নেতা-কর্মী এবং কার্যকর্তাদের পুলিশ গ্রেফতার করেছিল।

আরও পড়ুনঃ CM Mamata At Darjeeling: PHOTOS : দার্জিলিংয়ে নিজের হাতে ফুচকা বানালেন মমতা, গাইলেন গানও

ন্যাশনাল হেরাল্ড কেস কী?

ন্যাশনাল হেরাল্ড কেসে সনিয়া গান্ধী ইডির সামনে পেশ হয়েছেন এবং যে বিষয়টি নিয়ে ২৬ জুলাই তাঁকে ডাকা হয়েছে, সেটি প্রায় ১০ বছর পুরনো। এই কেসের মূল স্বাধীনতার আগে (Before Freedom Of India) বের হওয়া একটি সংবাদপত্রের (News Paper) সঙ্গে জড়িত। যেটি বের করতেন দেশের প্রথম প্রধানমন্ত্রী (First Prime Minister Of India) জওহরলাল নেহরু (Jawaharlal Nehru)। সেই সংবাদপত্রের নামই ন্যাশনাল হেরাল্ড। এই কেসে কোটি কোটি টাকার সম্পত্তির মালিকানা নিয়ে একটি বিবাদ রয়েছে।

Advertisement

 

Advertisement