scorecardresearch
 

ED Sent summons Mahua Moitra: বিদেশি মুদ্রা আইন লঙ্ঘন? এবার মহুয়াকে তলব করল ED

সিবিআই তল্লাশির পরে এবার মহুয়া মৈত্রকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বিদেশি মুদ্রা সংক্রান্ত নিয়ম লঙ্ঘনের মামলায় তাঁকে বৃহস্পতিবার হাজির হতে বলা হয়েছে।

Advertisement
Mahua Moitra Mahua Moitra
হাইলাইটস
  • সিবিআই তল্লাশির পরে এবার মহুয়া মৈত্রকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট
  • বিদেশি মুদ্রা সংক্রান্ত নিয়ম লঙ্ঘনের মামলায় তাঁকে বৃহস্পতিবার হাজির হতে বলা হয়েছে

সিবিআই তল্লাশির পরে এবার মহুয়া মৈত্রকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বিদেশি মুদ্রা সংক্রান্ত নিয়ম লঙ্ঘনের মামলায় তাঁকে বৃহস্পতিবার হাজির হতে বলা হয়েছে। মহুয়া ছাড়াও ওই দিন তলব করা হয়েছে ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে।

সন্দেহভাজন FEMA লঙ্ঘনের জন্য দিল্লি, হায়দরাবাদ, মুম্বাই, কুরুক্ষেত্র এবং কলকাতা সহ একাধিক স্থানে ব্যাপক তল্লাশি চালিয়েছে ইডি। তারপরই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তদন্তকারী সংস্থাটি বলেছে যে Capricornian Shipping & Logistics Pvt Ltd-এর ডিরেক্টর এবং সংশ্লিষ্ট সংস্থাগুলির বিষয়েই এই তদন্তটি জড়িত।

ইডি-র মতে, তদন্তে জানা গিয়েছে যে এই সংস্থাগুলি ভারতের বাইরে বড় আকারে বৈদেশিক মুদ্রা পাঠানোর সঙ্গে জড়িত ছিল। Galaxy Shipping & Logistics Pte Ltd. এবং Horizon Shipping & Logistics Pte Ltd নামের দুটি কোম্পানিতে ১৮০০ কোটি পাঠানো হয়েছে। দুটি কোম্পানিই সিঙ্গাপুরের এবং তার মধ্যে একটি অ্যান্থনি ডি সিলভা দ্বারা পরিচালিত।

আরও পড়ুন

জাল মালবাহী পরিষেবা এবং আমদানির আড়ালে সিঙ্গাপুরের এই সংস্থাগুলিতে টাকা পাঠানো হয়েছিল। তল্লাশির সময়, ইডি আড়াই কোটি টাকার বেশি নগদ বাজেয়াপ্ত করেছে, যার কিছু অংশ একটি ওয়াশিং মেশিনে লুকিয়ে রাখা হয়েছিল। এছাড়াও, বিভিন্ন অপরাধমূলক নথি এবং ডিজিটাল ডিভাইস বাজেয়াপ্ত করা হয়েছে। জড়িত সংস্থাগুলির ৪৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে।

Advertisement