scorecardresearch
 

‘ভারত আমার জীবনেরই একটি অংশ’, পদ্মপুরস্কার পেয়ে আপ্লুত গুগল সিইও সুন্দর পিচাই

ভারত তাঁর জীবনেরই অংশ। শুক্রবার পদ্মভূষণ (Padma Bhushan) পুরস্কারে সম্মানিত হয়ে শুরুতে এই কথাই বললেন ‘গুগল’ এবং ‘অ্যালফাবেট’-এর সিইও সুন্দর পিচাই (Sundar Pichai)।

Advertisement
sundar pichai sundar pichai
হাইলাইটস
  • ভারত তাঁর জীবনেরই অংশ। শুক্রবার পদ্মভূষণ (Padma Bhushan) পুরস্কারে সম্মানিত হয়ে শুরুতে এই কথাই বললেন ‘গুগল’ এবং ‘অ্যালফাবেট’-এর সিইও সুন্দর পিচাই (Sundar Pichai)।
  • ভারতের তৃতীয় সর্বোচ্চ অসামরিক সম্মাননা পদ্মভূষণ পেলেন গুগল এবং অ্যালফাবেট সিইও সুন্দর পিচাই।
  • ব্যবসা এবং শিল্প বিভাগে পিচাইয়ের অবদানের জন্য তাঁকে এই সম্মানে ভূষিত করল ভারত সরকার।

ভারত তাঁর জীবনেরই অংশ। শুক্রবার পদ্মভূষণ (Padma Bhushan) পুরস্কারে সম্মানিত হয়ে শুরুতে এই কথাই বললেন ‘গুগল’ এবং ‘অ্যালফাবেট’-এর সিইও সুন্দর পিচাই (Sundar Pichai)।

ভারতের তৃতীয় সর্বোচ্চ অসামরিক সম্মাননা পদ্মভূষণ পেলেন গুগল এবং অ্যালফাবেট সিইও সুন্দর পিচাই। ব্যবসা এবং শিল্প বিভাগে পিচাইয়ের অবদানের জন্য তাঁকে এই সম্মানে ভূষিত করল ভারত সরকার। শুক্রবার সান ফ্রান্সিসকোয় পরিবারের সদস্যদের উপস্থিতিতে সুন্দরকে এই সম্মান তুলে দেন আমেরিকার ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিংহ সান্ধু।

তিনি বলেন,‘‘সুন্দরের যাত্রা অনুপ্রেরণামূলক। উদ্ভাবনী শক্তিতে বিশ্বব্যাপী ভারতীয় প্রতিভার এক উজ্জ্বল প্রকাশ তিনি। মাদুরাই থেকে মাউন্টেন ভিউ অবধি তাঁর যাত্রা বহু মানুষকে অনুপ্রাণিত করে। তিনি ভারত-আমেরিকার অর্থনৈতিক ও প্রযুক্তিগত সম্পর্ককে মজবুত করতে সাহায্য করেছেন।”

পুরস্কার পেয়ে পিচাই নিজের ব্লগে জানান, “ভারত আমার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। আমি যেখানেই যাই না কেন, সবসময় একে সঙ্গে নিয়েই যাই। আমি ভাগ্যবান যে এমন একটি পরিবারে জন্মেছি, যেখানে শিক্ষা ও জ্ঞানকে এভাবেই লালন করা হয়েছিল। আমার বাবা-মা’র কাছেও আমি কৃতজ্ঞ যে তাঁরা স্বপ্নকে সত্যি করতে বহু ত্যাগ স্বীকার করেছেন।” 

আরও পড়ুন :এই কাজটি না করলে কিষাণ সম্মান নিধির টাকা পাবেন না, জলদি সেরে নিন

 

Advertisement