scorecardresearch
 

Heavy snowfall in Sikkim Tourists Stranded: সিকিমে প্রবল তুষারপাত, রবিবারও আটকে বহু পর্যটক

Heavy snowfall in Sikkim Tourists Stranded: প্রবল তুষারপাতের কারণে নাথুলা ও ছাঙ্গু থেকে সিকিমের দিকে ফেরার পথে ১১৩টি গাড়ি আটকে পড়ে। ১৫ মাইল পথে ৯০০ পর্যটক আটকে পড়েছিলেন। রাতেই এলাকায় পৌঁছয় সেনাবাহিনীর একটি দল। রাতে কিছু পর্যটককে উদ্ধার করা হলেও কিছু পর্যটক আটকে থাকে।

Advertisement
সিকিমে প্রবল তুষারপাত, রবিবারও আটকে বহু পর্যটক সিকিমে প্রবল তুষারপাত, রবিবারও আটকে বহু পর্যটক
হাইলাইটস
  • সিকিমে প্রবল তুষারপাত
  • রবিবারও আটকে বহু পর্যটক
  • উদ্ধার কাজে হাত লাগাচ্ছে সেনা

Heavy snowfall in Sikkim Tourists Stranded: শনিবার বিকেল থেকে আচমকা প্রবল তুষারপাত সিকিমে। যার জেরে বিপাকে বহু পর্যটক। শনিবার সূর্যাস্তের পরই তাপমাত্রা আচমকা নেমে যায়। তারপরই থেকে তুষারপাত শুরু হয় বিস্তীর্ণ এলাকায়। খারাপ আবহাওয়ার কারণে পূর্ব সিকিমের নাথুলা ও ছাঙ্গুর রাস্তাতেই আটকে পড়েন পর্যটকেরা। রাত পর্যন্ত কয়েকটি গাড়ি উদ্ধার করা গেলেও, অধিকাংশই এখনও রাস্তায় আটকে রয়েছে। দেশি বিদেশি পর্যটকদের সঙ্গে আটকে রয়েছে বহু বাঙালি পর্যটকও। 

আরও পড়ুনঃ সাড়ে ৭ ঘণ্টা বন্ধ থাকবে কলকাতা-উত্তরবঙ্গ ট্রেন চলাচল, দেখে নিন সূচি

স্থানীয় ও সিকিম প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রবল তুষারপাতের কারণে নাথুলা ও ছাঙ্গু থেকে সিকিমের দিকে ফেরার পথে ১১৩টি গাড়ি আটকে পড়ে। ১৫ মাইল পথে ৯০০ পর্যটক আটকে পড়েছিলেন। রাতেই এলাকায় পৌঁছয় সেনাবাহিনীর একটি দল। ১১টার মধ্যে কয়েকটি গাড়িকে উদ্ধার করা গেছে। সেই গাড়ির পর্যটকদের উদ্ধার করে গ্যাংটকে ফিরিয়ে আনা হয়। 

এক পুলিশ আধিকারিক জানান, নাথুলা ও ছাঙ্গু থেকে সিকিমের দিকে ফেরার পথে তুষারপাতে বহু গাড়ি আটকে পড়ে। এখন বরফ সরানোর কাজ চলছে। রাত সাড়ে ৯টা পর্যন্ত ১৫টি গাড়িকে উদ্ধার করা হয়েছে। আটকে পড়া অনেককেই উদ্ধার করে নিকটবর্তী সেনা ছাউনিতে নিয়ে যাওয়া হয়েছে। সেনা চিকিৎসকেরা তাঁদের শুশ্রূষা করছেন। খাবারের ব্যবস্থাও করা হয়েছে।সূত্রের দাবি, রাত ১১টার মধ্যে অনেককে উদ্ধার করে ৪২ কিলোমিটার দূরে গ্যাংটকে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। তবে এখনও বহু পর্যটক সেখানে আটকে রয়েছেন। জানা গিয়েছে, বেশিরভাগই অবশ্য বিকেলের মধ্যে গ্যাংটকে ফেরানো হয়েছে। অনেকে শিলিগুড়িতেও নেমে এসেছেন। তবে কিছু লোক আটকে রয়েছেন। তাদেরও এদিনের মধ্যেই গ্যাংটকে ফেরানো যাবে বলে আশাবাদী তাঁরা।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শনিবার রাত ৯টার পর থেকে শুরু হয় উদ্ধারের কাজ। প্রায় ঘণ্টা দুয়েক উদ্ধারের কাজ চলে। এর মধ্যে বেশ কিছু গাড়িকে গ্যাংটকের দিকে পাঠিয়ে দেওয়া হয়। প্রশাসনের দাবি, এই বছর তুলনায় অনেক বেশি তুষারপাত হয়েছে সিকিমে। মূলত সিকিমের এই এলাকায় মার্চ মাসের মাঝামাঝি সময়ে তুষারপাত স্বাভাবিক বলেই দাবি করা হয়েছে। 

Advertisement

 

Advertisement