scorecardresearch
 

Raipur Copter Crash: রায়পুর বিমানবন্দরে ভেঙে পড়ল হেলিকপ্টার, ঘটনাস্থলেই দুই পাইলটের মৃত্যু

ছত্তিসগড়ে বিমানবন্দরে ভেঙে পড়ল হেলিকপ্টার, ঘটনাস্থলেই দুই পাইলটের মৃত্যু। দুঃখপ্রকাশ মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের। তদন্তে বিশেষ টিম।

ছত্তিসগড় বিমানবন্দরে ভেঙে পড়ল হেলিকপ্টার ছত্তিসগড় বিমানবন্দরে ভেঙে পড়ল হেলিকপ্টার
হাইলাইটস
  • রায়পুর বিমানবন্দরে ভেঙে পড়ল হেলিকপ্টার
  • ঘটনাস্থলেই দুই পাইলটের মৃত্যু
  • দুঃখপ্রকাশ মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের

Raipur Copter Crash: ছত্তিশগড় (Chattisgarh) রায়পুরে এয়ারপোর্টে(Airport) একটি মারাত্মক দুর্ঘটনায় মৃত্যু হল দুই পাইলট-এর। একটি হেলিকপ্টার(Helicopter) ল্যান্ডিং করার সময় ক্র্যাশ ল্যান্ডিং (Crash Landing) করে ওই দুই পাইলট(Pilot) এর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এই ক্রাশ ল্যান্ডিং কেন হয়েছে? এর কারণ এখনও পর্যন্ত স্পষ্ট নয়। এয়ারপোর্টে হইচই শুরু হয়ে যায় ঘটনার পর। বলা হচ্ছে যে একজন পাইলটের মৃত্যু হয়ে গিয়েছে এবং তৃতীয় জন হাসপাতালে যাওয়ার সময় মারা যায়।

ক্র্যাশে হেলিকপ্টার সম্পূর্ণভাবে শেষ হয়ে যায়

বলা হচ্ছে যে এই দুর্ঘটনা টেস্টিং এর সময় হয়েছে। প্লেন ক্রাশ মামলাতে মুখ্যমন্ত্রীর ভূপেশ বাঘেল টুইট করে তাঁর দুঃখ প্রকাশ করেছেন। তিনি লিখেছেন যে, "এখনও পর্যন্ত রায়পুর এয়ারপোর্টে হেলিকপ্টার ক্র্যাশের দুঃখজনক ঘটনা জানতে পেরেছি। এই দুঃখজনক ঘটনা আমাদের পাইলট ক্যাপ্টেন পান্ডা এবং ক্যাপ্টেন শ্রীবাস্তব মারা গিয়েছেন বলে খবর বেরিয়েছে।" মুখ্যমন্ত্রী খবর জানিয়ে পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন এবং দুজনেই আত্মার শান্তি কামনা করেছেন।

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ঘটনাস্থলে বিশেষ টিম

এখন টেস্টিং এর সময় কি কারণে হেলিকপ্টার ক্রাশ লান্ডিং হয়েছে এ বিষয়টি যাচাই করা দরকার। এখনও পর্যন্ত ঘটনাস্থলে একটি টিম পৌঁছে গিয়েছে এবং পরিস্থিতির যাচাই করে দেখা হচ্ছে। ঘটনাস্থলে ছবি সামনে এসেছে, তাতে পরিষ্কার দেখা যাচ্ছে যে হেলিকপ্টার সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়ে গিয়েছে। ল্যান্ডিং এতটা ভয়ঙ্কর হয়েছে, যে ঘটনাস্থলেই মারা যান একজন পাইলট। অন্য পাইলটকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা গিয়েছেন।

দুর্ঘটনা নিয়ে প্রাথমিক অনুমান

দুর্ঘটনা নিয়ে বলা হচ্ছে যে এই দুই পাইলট যখন প্র্যাকটিস করে হেলিকপ্টার ল্যান্ড করাচ্ছিলেন, তখনই তার মধ্যে আগুন লেগে যায় এবং এটি ক্রাশ লান্ডিং হয়ে যায়। এখনও পর্যন্ত পুলিশের তরফে কোনও রকম বক্তব্য পাওয়া যায়নি। রামকৃষ্ণ হাসপাতালে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে যে দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। এখন মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পরে পরিবারের হাতে তুলে দেওয়া হবে।