scorecardresearch
 

Himachal Pradesh Election Result 2022: 'অপারেশন পদ্মের' আশঙ্কা, হিমাচলে MLA-দের রাজস্থান নিয়ে যাওয়ার প্ল্যান করছে কংগ্রেস

একটি বাসে কংগ্রেসের সব বিধায়ককে রাজস্থানে শিফট করার প্ল্যান করছে কংগ্রেস। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা গোটা বিষয়টি মনিটরিং করছেন। তিনি আজ সম্ভবত শিমলা পৌঁছে যাবেন বলে খবর।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ঘোড়া কেনাবেচা নিয়ে শঙ্কিত কংগ্রেস
  • হিমাচলপ্রদেশে জয়ের আশায় কংগ্রেস
  • এক নজরে দেখে নেওয়া যাক হিমাচলপ্রদেশে তারকা প্রার্থীদের

হিমাচল প্রদেশে (Himachal Pradesh Election Result 2022) হাড্ডাহাড্ডি লড়াই চলছে। কখনও কংগ্রেস (Congress) এগিয়ে যাচ্ছে, তো কখনও বিজেপি। এহেন অবস্থায় ঘোড়া কেনাবেচার (Horse Trading) আশঙ্কায় হিমাচলপ্রদেশের কংগ্রেস বিধায়কদের রাজস্থানে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে কংগ্রেস। 'অপারেশন পদ্ম' ঠেকাতে ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ও প্রবীণ নেতা ভুপিন্দর সিং হুডাকে দায়িত্ব দেওয়া হয়েছে কংগ্রেসের তরফে।

ঘোড়া কেনাবেচা নিয়ে শঙ্কিত কংগ্রেস

একটি বাসে কংগ্রেসের সব বিধায়ককে রাজস্থানে শিফট করার প্ল্যান করছে কংগ্রেস। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা গোটা বিষয়টি মনিটরিং করছেন। তিনি আজ সম্ভবত শিমলা পৌঁছে যাবেন বলে খবর।

হিমাচলপ্রদেশে জয়ের আশায় কংগ্রেস

হিমাচলপ্রদেশের রেজাল্ট আজ বেরোবে। ৬৮টি আসনে মোট ৪১২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হচ্ছে আজ। হিমাচলপ্রদেশের ট্রেন্ড হল, প্রতি ৫ বছর অন্তর সরকার বদলে যায়। সে ক্ষেত্রে এবার কংগ্রেস জয় পাবে বলে আশাবাদী। কংগ্রেসের দাবি, মূল্যবৃদ্ধি, বেকারত্ব, পেনশন স্কিম ও অন্যান্য বিষয়ের উপর হিমাচল প্রদেশের মানুষ ভোট দিয়েছে। ২০২৩ সালে রাজস্থান ও ছত্তীসগড়ে ভোট হবে। কংগ্রেসের অন্দরে আশা, হিমাচলপ্রদেশে সরকার গড়ে ঘুরে দাঁড়াবে কংগ্রেস। তাতে ২০২৩ সালে রাজস্থান ও ছত্তীসগড়ের ভোটে বাড়তি অক্সিজেন পাবে কংগ্রেস।

এক নজরে দেখে নেওয়া যাক হিমাচলপ্রদেশে তারকা প্রার্থীদের

বিজেপি প্রার্থী জয়রাম ঠাকুর- সিরাজ- হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের কাছে এই নির্বাচন প্রেস্টিজ ফাইট। এর আগে ২০০৭ এবং ২০১২ সালে এই কেন্দ্রের প্রার্থী হয়েছিলেন তিনি।

হংস রাজ– চূড়া- হিমাচল প্রদেশের ডেপুটি স্পিকার হংস রাজ। অনগ্রসর শ্রেণির এই প্রতিনিধি এর আগেও এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন।

সতপাল সিং সাত্তি– উনা- হিমাচলের বর্তমান অর্থমন্ত্রী পদে রয়েছেন সতপাল সিং সাত্তি। এর আগে তিনবার এই কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তিনি। 

Advertisement

অনীল শর্মা– কুলু- প্রতিষ্ঠিত ব্যবসায়ী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পণ্ডিত সুখরামের পুত্র অনীল শর্মা। ফলে তাঁর কাছে এই নির্বাচন প্রেস্টিজ ইস্যু।

কংগ্রেস প্রার্থী বিক্রমাদিত্য সিং- শিমলা গ্রামীণ- হিমাচলের যুব কংগ্রেসের প্রেসিডেন্ট বিক্রমাদিত্য সিং। ২০১৭ সালেও এই কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। ফলে এবারেও জয় ধরে রাখা তাঁর কাছে বড় চ্যালেঞ্জ।

মুকেশ অগ্নিহোত্রী- হারোলি- গত বিধানসভা নির্বাচনেও এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন মুকেশ অগ্নিহোত্রী। হিমাচল সরকারের প্রেস অ্যাক্রিডিয়েশন কমিটি সহ মিডিয়ার বিভিন্ন সরকারি সংস্থার সঙ্গে যুক্ত তিনি। 

হর্ষবর্ধন চৌহান– শিলাই- শিলাই কেন্দ্র থেকে গতবারেও জয়ী হয়েছিলেন হর্ষবর্ধন চৌহান। ফলে এবারেও জয় ধরে রাখতে মরিয়া তিনি।
 

Advertisement