scorecardresearch
 

Israel Hamas War: 'ইজরায়েলের হয়ে যুদ্ধ করতে চায় ভারতীয়রা', দাবি সে দেশের রাষ্ট্রদূতের

হামাসের সঙ্গে যুদ্ধে ইজরায়েলের প্রতি সমর্থনের জন্য ভারতের নেতৃত্ব এবং জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন সেদেশের রাষ্ট্রদূত নাওর গিলন। এক সাক্ষাৎকারে গিলন দাবি করেছেন যে তিনি ভারতীয় নাগরিকদের কাছ থেকে ক্রমাগত ফোন পাচ্ছেন। সেই সমস্ত লোকেরা ইজরায়েলের হয়ে যুদ্ধ করতে চান।

Advertisement
'ইজরায়েলের হয়ে যুদ্ধ করতে চায় ভারতীয়রা', দাবি সে দেশের রাষ্ট্রদূতের 'ইজরায়েলের হয়ে যুদ্ধ করতে চায় ভারতীয়রা', দাবি সে দেশের রাষ্ট্রদূতের
হাইলাইটস
  • সন্ত্রাসবাদী গোষ্ঠী হামাস ৭ অক্টোবর শনিবার দক্ষিণ ইজরায়েলে রকেট হামলা শুরু করে
  • প্রধানমন্ত্রী মোদী হামাসের হামলাকে সন্ত্রাসবাদী হামলা বলে অভিহিত করেছিলেন
  • ভারতের নেতৃত্ব এবং জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন সেদেশের রাষ্ট্রদূত নাওর গিলন

হামাসের সঙ্গে যুদ্ধে ইজরায়েলের প্রতি সমর্থনের জন্য ভারতের নেতৃত্ব এবং জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন সেদেশের রাষ্ট্রদূত নাওর গিলন। এক সাক্ষাৎকারে গিলন দাবি করেছেন যে তিনি ভারতীয় নাগরিকদের কাছ থেকে ক্রমাগত ফোন পাচ্ছেন। সেই সমস্ত লোকেরা ইজরায়েলের হয়ে যুদ্ধ করতে চান। নাওর গিলন বলেন, 'ইজরায়েলকে দেওয়া সমর্থনের জন্য ভারতীয় নেতৃত্ব এবং জনগণকে ধন্যবাদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছ থেকে আমরা যে স্তরের সমর্থন পেয়েছি। তিনি এগিয়ে এসে হামাসের নিন্দা জানিয়ে টুইট করেছেন এবং ইজরায়েলকে সমর্থন করেছেন। আমরা তাঁকে ভুলব না। ভারতীয়দের এত বেশি সমর্থন রয়েছে যে আমরা তাদের সমর্থনে আরেকটি ইজরায়েলি সেনাবাহিনী (আইডিএফ) তৈরি করতে পারি।' গিলন আরও দাবি করেছেন যে তিনি অনেক ভারতীয় ব্যবসায়ী, মন্ত্রী এবং কর্মকর্তাদের কাছ থেকে ফোন পেয়েছেন।

গিলন আরও বলেন, 'ইজরায়েলি দূতাবাসের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টটি দেখুন। সবাই আমাকে বলছে যে আমি স্বেচ্ছায় ইজরায়েলের জন্য কাজ করতে চাই। আমি সেখানে গিয়ে ইজরায়েলের হয়ে লড়াই করতে চাই। এই বিপুল সমর্থন আমাদের জন্য নজিরবিহীন। ভারত ও ইজরায়েলের ঘনিষ্ঠতা এমন যে তা বলে বোঝানো যাবে না।'

ইজরায়েলের পাশে দাঁড়িয়েছে ভারত

আরও পড়ুন

৭ অক্টোবর হামাসের হামলার মাত্র কয়েক ঘণ্টা পরেই প্রধানমন্ত্রী মোদী হামাসের হামলাকে সন্ত্রাসবাদী হামলা বলে অভিহিত করেছিলেন। তিনি জানিয়েছিলেন যে এই কঠিন সময়ে ইজরায়েলের পাশে রয়েছে ভারত। দুদিন পর ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ফোনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলেন। এই কথোপকথনে প্রধানমন্ত্রী মোদী আবারও পুনর্ব্যক্ত করেছেন যে ইজরায়েলের সঙ্গেই রয়েছে ভারত। দেশ প্রতিটি ধরনের সন্ত্রাসবাদের তীব্র নিন্দা করে।

ইজরায়েল-হামাস যুদ্ধ

সন্ত্রাসবাদী গোষ্ঠী হামাস ৭ অক্টোবর শনিবার দক্ষিণ ইজরায়েলে রকেট হামলা শুরু করে। পাল্টা যুদ্ধ ঘোষণা করে ইজরায়েল। এখনও পর্যন্ত ১২০০-র বেশি ইজরায়েলি এবং ১৫০০ প্যালেস্তানি নাগরিক নিহত হয়েছেন।

Advertisement

Advertisement