scorecardresearch
 

Israel Iran India: ইজরায়েলি ধনকুবেরের জাহাজ অপহরণ করল ইরান, আটক ১৭ ভারতীয়ও

Israel Iran India: ইজরায়েলি জাহাজে অভিযানের একটি ভিডিওও সামনে এসেছে, যাতে দেখা যায় ইরানি কমান্ডোরা হেলিকপ্টার নিয়ে কন্টেনার জাহাজটিকে ঘিরে রেখেছে। সিরিয়ায় ইরানের দূতাবাসে ইসরাইল বোমা হামলার পর এই ঘটনাটি ঘটে, যাতে তাদের একজন কমান্ডার নিহত হয়। বলা হচ্ছে, শনিবার সকালে এমএসসি অ্যারিস জাহাজটি জব্দ করেছে ইরানি সেনাবাহিনী।

Advertisement
ইজরায়েলি ধনকুবেরের জাহাজ অপহরণ করল ইরান, তাতে রয়েছেন ১৭ ভারতীয়ও ইজরায়েলি ধনকুবেরের জাহাজ অপহরণ করল ইরান, তাতে রয়েছেন ১৭ ভারতীয়ও

Israel Iran India: ইজরায়েলের একটি কন্টেনার জাহাজ আটক করেছে ইরান। এই জাহাজে ১৭ জন ভারতীয়ও রয়েছেন। ইরানের সেনাবাহিনী হরমুজ প্রণালীতে জাহাজটি আটক করেছে। দিল্লি থেকে তেহরানে কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে ইরানের কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় নিযুক্ত ভারত। বলা হচ্ছে, জাহাজটি হরমুজের মধ্য দিয়ে যাচ্ছিল, যখন এটি ইরানি কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় নিয়োজিত ছিল। বলা হচ্ছে, জাহাজটি হরমুজের মধ্য দিয়ে যাচ্ছিল, যখন ইরানি সেনা কমান্ডোরা সেখানে বিমান হামলা চালায়।

ইজরায়েলি জাহাজে অভিযানের একটি ভিডিওও সামনে এসেছে, যাতে দেখা যায় ইরানি কমান্ডোরা হেলিকপ্টার নিয়ে কন্টেনার জাহাজটিকে ঘিরে রেখেছে। সিরিয়ায় ইরানের দূতাবাসে ইসরাইল বোমা হামলার পর এই ঘটনাটি ঘটে, যাতে তাদের একজন কমান্ডার নিহত হয়। বলা হচ্ছে, শনিবার সকালে এমএসসি অ্যারিস জাহাজটি জব্দ করেছে ইরানি সেনাবাহিনী।

পর্তুগিজ পতাকাবাহী জাহাজে কমান্ডো অভিযান
এখন ইরান ও ইজরায়েল-হামাস যুদ্ধের উত্তাপে ঝাঁপিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। উদাহরণস্বরূপ, ভারতও তার নাগরিকদের জন্য একটি সতর্কতা জারি করেছে এবং ইজরাইল-ইরান ভ্রমণ এড়াতে আবেদন করেছে। ইরানি মিডিয়া দাবি করেছে যে জাহাজটি পর্তুগীজ পতাকা বহন করছিল এবং জাহাজটি ইজরায়েলের সাথে যুক্ত ছিল - ইরানি কমান্ডোরা অভিযান চালিয়ে জাহাজটিকে ইরানের ভূখণ্ডে নিয়ে গেছে।

২৫ জন ক্রু সদস্যের মধ্যে ১৭ জন ভারতীয়
অ্যারিস নামের জাহাজটি পরিচালনাকারী এমএসসি নিশ্চিত করেছে যে ইরান জাহাজটি আটক করেছে। সংস্থাটি বলেছে যে তারা জাহাজে থাকা ২৫ সদস্যের নিরাপদে প্রত্যাবর্তনের জন্য কাজ করছে। এখন বলা হচ্ছে ১৭ জন ভারতীয় নাগরিকও এর সঙ্গে জড়িত। MSC Aries লন্ডন-ভিত্তিক জর্ডানিয়ান মেরিটাইমের অন্তর্গত, যা একজন ইজরায়েলি বিলিয়নেয়ার ব্যবসায়ী দ্বারা পরিচালিত হয় বলে জানা গিয়েছে।

MSC Aries কে শেষবার শুক্রবার দুবাই থেকে হরমুজ প্রণালীর দিকে যাওয়ার পথে দেখা গিয়েছিল। জাহাজটি তার ট্র্যাকিং ডেটা বন্ধ করে দিয়েছিল, যা এই অঞ্চলের মধ্য দিয়ে যাওয়া ইজরায়েলি-সংযুক্ত জাহাজগুলির জন্য সাধারণ।

Advertisement


 

Advertisement