scorecardresearch
 

Kashmir Terrorists attack: জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় সেনার গাড়িতে জঙ্গি হামলা, শহিদ ৫ জওয়ান

ফের অশান্ত জম্ম-কাশ্মীর। সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার বিল্লাওয়ার অঞ্চলে ভারতীয় সেনার একটি গাড়িতে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। এই হামলায় ৫ সেনা সদস্য শহিদ হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement
জম্মু কাশ্মীরে ফের সেনার গাড়ি লক্ষ্য করে জঙ্গি হামলা। ফাইল ছবি জম্মু কাশ্মীরে ফের সেনার গাড়ি লক্ষ্য করে জঙ্গি হামলা। ফাইল ছবি
হাইলাইটস
  • সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার বিল্লাওয়ার অঞ্চলে ভারতীয় সেনার একটি গাড়িতে হামলা চালায় সন্ত্রাসবাদীরা।
  • এই হামলায় দুই সেনা সদস্য আহত হয়েছেন বলে জানা গিয়েছে।
  • সেনাবাহিনীর তল্লাশি অভিযানের পর সন্ত্রাসবাদীদের অবস্থান জানা যায়।

ফের অশান্ত জম্ম-কাশ্মীর। সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার বিল্লাওয়ার অঞ্চলে ভারতীয় সেনার একটি গাড়িতে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। এই হামলায় ৫ সেনা সদস্য শহিদ হয়েছেন বলে জানা গিয়েছে। 

সেনাবাহিনীর তল্লাশি অভিযানের পর সন্ত্রাসবাদীদের অবস্থান জানা যায়। জওয়ান ও সন্ত্রাসবাদীদের মধ্যে গুলি-পাল্টা গুলির লড়াই চলছে, বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, এদিন পাহাড়ের চূড়া থেকে ঘাপটি মেরে সেনার গাড়ি লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসবাদীরা।সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে গ্রেনেডও ছোঁড়া হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন

গত কয়েক সপ্তাহে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলার ঘটনা বেড়েছে।

জম্মু ও কাশ্মীরের ডোডা জেলা গত ১১ এবং ১২ জুন জোড়া সন্ত্রাসবাদী হামলায় কেঁপে ওঠে।

গত ১১ জুন ছাত্তারগল্লায় একটি যৌথ চেকপোস্টে সন্ত্রাসবাদীদের হামলায় ৬ নিরাপত্তা কর্মী আহত হন। ১২ জুন গান্দোহ এলাকায় সন্ত্রাসবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে একজন পুলিশকর্মী আহত হন।

এই জোড়া হামলার পর, সেনাবাহিনী তাদের সন্ত্রাসবিরোধী অভিযান আরও জোরদার করে। অভিযুক্ত ৪ পাকিস্তানি সন্ত্রাসবাদীর প্রত্যেকের জন্য ৫ লাখ টাকা নগদ পুরস্কার ঘোষণা করা হয়। সেনাবাহিনীর অনুমান, এই ৪ সন্ত্রাসবাদী ডোডা জেলায় অনুপ্রবেশ করেছে এবং এই ধরণের নক্কারজনক অপারেশন চালাচ্ছে।

২৬ জুন, জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার বনাঞ্চলে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টার চলাকালীন তিন সন্ত্রাসবাদী খতম হয়। ১১ এবং ১২ জুন পার্বত্য জেলায় দু'টি সন্ত্রাসবাদী হামলার পরে সেনাবাহিনী এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স-এর সঙ্গে পুলিশ চিরুনি তল্লাশি শুরু করে।

Advertisement