scorecardresearch
 

পাকিস্তানের সমর্থনে শ্লোগান কাশ্মীরি ছাত্রদের, মারামারি পঞ্জাবের কলেজে

টি২০ বিশ্বকাপে ভারতকে হারিয়ে দিতেই পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান তুলল কিছু কাশ্মীরী ছাত্র। পঞ্জাবে এ নিয়ে অন্য এক দলের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে তারা। পরে কলেজ কর্তৃপক্ষ তাদের শান্ত করে।

Advertisement
পাকিস্তান জিততেই উচ্ছ্বাস, হাতাহাতি পাকিস্তান জিততেই উচ্ছ্বাস, হাতাহাতি
হাইলাইটস
  • পাকিস্তান জিন্দাবাদ শ্লোগানে আপত্তি
  • ভারত হারতেই খুশিতে আত্মহারা কাশ্মীরী ছাত্ররা
  • হাতাহাতিতে জড়িয়ে পড়ে ভারতপন্থী ও ভারত বিরোধীরা

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ভারত পাকিস্তানের সঙ্গে হেরে গিয়েছে। এটা এখন পুরনো ঘটনা। কিন্তু হারের পরই পঞ্জাবে একটি কলেজে দুই ছাত্র গোষ্ঠীর মধ্যে হারজিতকে কেন্দ্র করে মারামারি শুরু হয়ে যায়। ঘটনাটি একটি প্রাইভেট ইঞ্জিনিয়ারিং কলেজের। অভিযোগ, সেখানে কাশ্মীরি ছাত্ররা ভারতের হারে পাকিস্তানের সমর্থনে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকে। এতে উত্তর প্রদেশ এবং বিহারের ছাত্রদল ক্ষেপে যায় এবং দুই গোষ্ঠীর হাতাহাতিতে নেমে পড়ে।

পাকিস্তান জিন্দাবাদের বিপত্তি

ভাই গুরুদাস ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির নির্দেশক তনুজা শ্রীবাস্তব ঘটনা সমর্থন করে জানিয়েছেন, ঘটনা সামাল দেওয়া হয়েছে। পরিস্থিতি আপাতত শান্ত। শ্রীবাস্তব জানান, স্টুডেন্টরা জয়ী দলের সমর্থনে জিন্দাবাদ এর স্লোগান তুললে গোলমাল বাধে। তিনি জানান দুই দল নিজের নিজের ল্যাপটপের ম্যাচ দেখছিল। পাকিস্তান জেতার পর তাদের সমর্থনে স্লোগান দেওয়ার পরেই গোলমাল শুরু হয়।

আধঘন্টা চলে মারামারি

তিনি জানান যে পরে হোস্টেলেও দুই গোষ্ঠীর মধ্যে মারামারি শুরু হয়। এই হাতাহাতি প্রায় ৩০ মিনিট ধরে চলে। তেমন কোনও আঘাত বা জখমের কোনও ঘটনা নেই। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। যেখানে ভিডিওটি এই কলেজেরই নয়।

পুলিশে অভিযোগ নয়

এখনও পর্যন্ত কোনো রকম অভিযোগ দায়ের হয়নি। তবে শ্রীবাস্তব জানিয়েছেন, দুই গোষ্ঠীর মধ্যে ঝামেলা মিটিয়ে দেওয়া হয়। সে কারণে বিষয়টি নিয়ে থানা-পুলিশ করা হয়নি। তবে পুলিশকে জানানো হয়েছে, এখানে একটি গোলমাল তৈরি হয়। তবে বিষয়টি নিয়ে বাড়তি ঝামেলা চাইছে না কলেজ কর্তৃপক্ষ।

 

Advertisement