scorecardresearch
 

Lal Krishna Advani: রামের অযোধ্যায় আজ নেই আডবাণী, হঠাত্‍ সফর বাতিল, কেন?

প্রবীণ বিজেপি নেতা এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লাল কৃষ্ণ আদবানী আজ অযোধ্যা যাচ্ছেন না। ঠাণ্ডা ও খারাপ আবহাওয়ার কারণে তিনি তার অযোধ্যা সফর বাতিল করেছেন। আদবানির বয়স ৯৬ বছর। এমন পরিস্থিতিতে তার স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement
লালকৃষ্ণ আদবানী। ফাইল ছবি। লালকৃষ্ণ আদবানী। ফাইল ছবি।
হাইলাইটস
  • প্রবীণ বিজেপি নেতা এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লাল কৃষ্ণ আদবানী আজ অযোধ্যা যাচ্ছেন না।
  • ঠাণ্ডা ও খারাপ আবহাওয়ার কারণে তিনি তার অযোধ্যা সফর বাতিল করেছেন।

প্রবীণ বিজেপি নেতা এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লাল কৃষ্ণ আদবানী আজ অযোধ্যা যাচ্ছেন না। ঠাণ্ডা ও খারাপ আবহাওয়ার কারণে তিনি তাঁর অযোধ্যা সফর বাতিল করেছেন। আদবানির বয়স ৯৬ বছর। এমন পরিস্থিতিতে তাঁর স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরএসএস-এর কৃষ্ণ গোপাল, রাম লাল এবং অলোক কুমার লাল কৃষ্ণ আডবাণীর বাড়িতে পৌঁছেছিলেন এবং তাঁকে রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিলেন। আডবাণী বলেছিলেন যে, এটি একটি বড় সৌভাগ্যের বিষয় যে তিনি এত বড় অনুষ্ঠানে সরাসরি উপস্থিত হওয়ার সুযোগ পেয়েছেন। কারণ রামের মন্দির শুধু উপাসনার মন্দির নয়, এটিই একমাত্র ঘটনা। এটি এদেশের পবিত্রতা ও এদেশের মর্যাদা প্রতিষ্ঠার উপলক্ষ। 

আদবানী আরও বলেছিলেন, প্রথমত, এত বছর পরে, আমরা ভারতের 'স্ব'-এর প্রতীক পুনর্নির্মাণ করেছি। এটা আমাদের প্রচেষ্টার ভিত্তিতে করা হয়েছে। দ্বিতীয় কথা হল, আমরা বহু দশক ধরে আমাদের নিজস্ব দিক খুঁজে বের করার চেষ্টা করছি, আমরা তা খুঁজে পেয়েছি এবং এটি প্রতিষ্ঠিত হয়েছে। সকলের মনে একটি বিশ্বাস প্রতিষ্ঠিত হয়েছে, যার ফলে সারা দেশের পরিবেশ হয়ে উঠেছে মঙ্গলময়। আর এমন পরিস্থিতিতে আমরা সেখানে সরাসরি উপস্থিত হব, সেই ঘটনা দেখব, তার সহযোগী হব… এটা নিশ্চয়ই কোনও না কোনও জন্মে করা ভালো কাজ ছিল, এবং আমরা তার ফল পাচ্ছি। তাই আমি আপনাকে কৃতজ্ঞতার সঙ্গে ধন্যবাদ জানাই। এটি এমন একটি সুযোগ যা চাওয়ার পরেও পাওয়া যায়নি, আমি এটি পেয়েছি ... আমি অবশ্যই এতে থাকব।

আরও পড়ুন

বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক কার্যনির্বাহী সভাপতি অলোক কুমার বলেছিলেন যে লালকৃষ্ণ আদবানীকে ২২ জানুয়ারি অযোধ্যায় অভিষেক অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। আয়োজকরা জানিয়েছেন যে, অযোধ্যায় অনুষ্ঠান চলাকালীন আডবাণীকে সমস্ত প্রয়োজনীয় চিকিৎসা সুবিধা দেওয়া হবে।

Advertisement

 আজ অযোধ্যার আবহাওয়া কেমন? 
সকাল ৬টায় অযোধ্যায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে, আগামী কয়েক ঘণ্টার মধ্যে তাপমাত্রা এবং দৃশ্যমানতার সামান্য হ্রাস প্রত্যাশিত। এর পর আবার উন্নতি হতে পারে। তবে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আজ অযোধ্যায় ঠান্ডার দিন পরিস্থিতি রয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ৭ এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস হতে পারে।

 

TAGS:
Advertisement