scorecardresearch
 

Lesbian Couple: উত্তরপ্রদেশে প্রেম, সেখানেই বিয়ে সারলেন বাংলার দুই সমকামী যুবতী

উত্তরপ্রদেশের দেওরিয়ার একটি মন্দিরে বিয়ে করলেন দুজনে। মন্দিরে পুরোহিতের মন্ত্রোচ্চারণে চারহাত এক হয় দুই যুবতীর ৷ একজন পুরুষ ও অন্যজন মহিলার বেশে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ৷

Advertisement
 বাংলার দুই সমকামী যুবতী উত্তরপ্রদেশে সারলেন বিয়ে বাংলার দুই সমকামী যুবতী উত্তরপ্রদেশে সারলেন বিয়ে

ওরা দু'জন দু'জনকে ভালবেসেছিলেন, আর ৫ জন যেমন বাসেন, একসঙ্গে থাকতে চাইলে, বিয়ে করতে চাইলে সামনে এসে দাঁড়াল বাধার পাহাড়। কারণ, ওদের পরিচয়। কারণ ওরা সমকামী, তবে সব বাধা পেরিয়ে শেষমেশ চারহাত এক হল বাংলার দুই যুবতী  রাখি দাস এবং জয়শ্রী রাহুলের। উত্তরপ্রদেশের দেওরিয়ার একটি মন্দিরে বিয়ে করলেন দুজনে। মন্দিরে পুরোহিতের মন্ত্রোচ্চারণে চারহাত এক হয়  দুই যুবতীর ৷ একজন পুরুষ ও অন্যজন মহিলার বেশে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ৷

জানা যাচ্ছে, ২৮ বছরের জয়শ্রী রাহুল এবং ২৩ বছরের রাখি দাস। দুজনেই দক্ষিণ ২৪ পরগণা জেলার বাসিন্দা। দুজনেই দেওরিয়ায় একটি অর্কেস্ট্রায় কাজ করতেন। সেখানে কাজ করতে করতে তাঁরা একে অপরের প্রেমে পড়েন। সিদ্ধান্ত নেন বিয়ে করবেন দুজনে। গাঁটছড়া বাঁধবেন। একসঙ্গে সংসার করবেন। সেইমতো তাঁরা মন্দিরেও যান। কিন্তু তাঁদের ফিরিয়ে দেয় মন্দির কর্তৃপক্ষ। প্রথমে দেওরিয়া জেলার দীগগেশ্বরনাথ মন্দিরে বিয়ে করতে গেলে পুরোহিত তাঁদের বিয়ে দিতে রাজি হননি। জানিয়েছিল জেলাশাসকের অনুমতি লাগবে।  পরে অবশ্য নটারি করে ভাগাদা ভবানী মন্দিরে গিয়ে পুরোহিতের উপস্থিতিতেই মালাবদল সেরেছেন ওই সমকামী যুগল। 

বিয়ে করার জন্য আদালতের দ্বারস্থ হন দুই যুবতী। বিয়ের জন্য একটি নোটারাইজড হলফনামা সংগ্রহ করেন। এরপর সোমবার দেওরিয়ার ভাটপার রানির ভগদা ভবানী মন্দিরে একটি অনুষ্ঠানে তাঁরা গাঁটছড়া বাঁধেন।  দেওরিয়ায় মুন্না পালের অর্কেস্ট্রায় কাজ করেন জয়শ্রী রাহুল ও রাখি দাস।  তাঁরা দুজনেই প্রথমে বিয়েতে বাধা পেয়ে হতাশ হয়ে পড়েছিলেন। বিকল্প পথ খোঁজেন। এরপরই তাঁরা আদালতের দ্বারস্থ হন। শেষে হলফনামা নিয়ে মাঝৌলিরাজের ভগদা ভাওয়ানি মন্দিরে যান এবং মন্দিরের পুরোহিতের উপস্থিতিতে মালা বিনিময় করেন।

আরও পড়ুন

নববিবাহিত যুবতী দুজনেই পশ্চিমবঙ্গের বাসিন্দা ৷ জয়শ্রী রাহুলের  বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বিশাল লক্ষ্মীপুরে ৷ আর রাখি দাসের বাড়ি ওই জেলারই অক্ষয়নগর রিফিউজি কলোনিতে ৷আগামীর পথ যে পুরোটাই মসৃণ হবে না, জানেন নবদম্পতি। তবে লড়াইটা হাতে হাত রেখে লড়তে প্রস্তুত দুজনেই।
 

Advertisement

Advertisement