scorecardresearch
 

Madhya Pradesh Harda Blast: দিল্লিতে পালানোর চেষ্টা, বাজি কারখানার মালিক সহ ৩ অভিযুক্ত গ্রেফতার

মধ্যপ্রদেশে অবস্থিত হরদা আতশবাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় ৩ জন গ্রেফতার। এর মধ্যে আছেন বাজি কারখানার মালিক। ধৃতদের নাম রাজেশ আগরওয়াল, সোমেশ আগরওয়াল এবং রফিক খান। জানা যাচ্ছে, রাজেশ আগরওয়ালকে রাজগড় জেলার সারাংপুর থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি একটি গাড়িতে দিল্লি পালানোর পরিকল্পনা করেছিলেন।

Advertisement
হরদা আতশবাজি কারখানায় বিস্ফোরণে অভিযুক্ত হরদা আতশবাজি কারখানায় বিস্ফোরণে অভিযুক্ত

Madhya Pradesh Harda Blast: মধ্যপ্রদেশে অবস্থিত হরদা আতশবাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় ৩ জন গ্রেফতার। এর মধ্যে আছেন বাজি কারখানার মালিক। ধৃতদের নাম রাজেশ আগরওয়াল, সোমেশ আগরওয়াল এবং রফিক খান। জানা যাচ্ছে, রাজেশ আগরওয়ালকে রাজগড় জেলার সারাংপুর থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি একটি গাড়িতে দিল্লি পালানোর পরিকল্পনা করেছিলেন। হরদা কারখানায় বিস্ফোরণে ১১ জন নিহত এবং কমবেশি ১৭৫ জন আহত হয়েছেন।

হারদায় একটি বেআইনি পটকা কারখানার অপারেটর রাজীব আগরওয়াল এবং তার ছেলেকে একটি ভেন্যু গাড়িতে সারাংপুরে গ্রেফতার করা হয়েছে। দুর্ঘটনার পর থেকে অভিযুক্ত পলাতক ছিল। রাজেশ আগরওয়াল উজ্জয়নী থেকে দিল্লির উদ্দেশে রওনা হন। সেখানে সোমেশ আগরওয়াল ছিলেন, যাকে গাড়িতে মধ্যপ্রদেশ ছেড়ে দিল্লিতে পালানোর চেষ্টার সময় পাকড়াও করা হয়।

গ্রেফতারের পর ধৃতদের হরদায় পাঠানো হয়
সারাংপুরের এসডিওপি অরবিন্দ সিং বলেছেন, সারাংপুর পুলিশ মধ্যপ্রদেশ-উত্তরপ্রদেশ এবং দিল্লির সঙ্গে সংযোগকারী জাতীয় সড়কে রাত ৯ টায় রাজীব আগরওয়াল, সোমেশ আগরওয়াল এবং রফিককে গ্রেফতার করেছে। ভোপাল আইজির নির্দেশে, অভিযুক্তদের কাগজপত্রের জন্য হারদায় পাঠানো হয়েছে। হারদা দুর্ঘটনায়, মধ্যপ্রদেশ পুলিশ তিন অভিযুক্তকেই আইপিসির ধারা ৩০৪, ৩০৮, ৩৪ এবং বিস্ফোরক আইনের ৩ ধারায় গ্রেফতার করেছে।

আরও পড়ুন

হরদা কারখানায় বিস্ফোরণে ১১ জনের মৃত্যু
মঙ্গলবার, মধ্যপ্রদেশের হরদা জেলার বৈরাগড়ে অবস্থিত একটি বাজি কারখানায় একের পর এক বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু নিশ্চিত হয়েছে এবং কমবেশি ১৭৫ জন আহত হয়েছে। বিস্ফোরণ এতটাই ভয়ানক ছিল যে কারখানার ধ্বংসাবশেষ অনেক দূর পর্যন্ত পৌঁছে যায়। পাশের উপনিবেশে ভয়ানক ধ্বংসলীলা হয়েছিল। দুর্ঘটনার পর তোলা ছবিতে দেখা যায়, এলাকাটি সম্পূর্ণ পরিষ্কার করা হয়েছে। ঘটনাস্থলে দমকলের ইঞ্জিন এবং ভারী পুলিশ মোতায়েন রয়েছে।

Advertisement

এর আগেও হরদা কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে
হরদায় অবস্থিত বাজি কারখানায় ইতিমধ্যেই দুর্ঘটনা ঘটেছে। বলা হচ্ছে, তিন বছর আগে এখানে সন্ধেয় বিস্ফোরণ হয়েছিল। দুর্ঘটনায় একই পরিবারের তিনজন নিহত হন। দুর্ঘটনার পর কারখানা মালিকদের বিরুদ্ধে দমন-পীড়ন শুরু হয়। কারখানা পরিচালনার ওপর নিষেধাজ্ঞা জারি করা হলেও পরে হাইকোর্ট স্থগিতাদেশ দেয়। বিধি লঙ্ঘনের দায়ে আবারও কারখানার লাইসেন্স বাতিল করা হলেও বিষয়টি আদালতে থাকায় মালিকরা কারখানা চালাচ্ছেন। অভিযুক্ত রাজেশ আগরওয়ালকে এর আগেও গ্রেফতার করা হয়েছে। সর্বশেষ বিস্ফোরণের পরও মধ্যপ্রদেশ সরকার কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছে।

Advertisement