scorecardresearch
 

ইউটিউবে ভিডিও দেখে গর্ভপাতের চেষ্টা যুবতীর, বাকিটা 'মারাত্মক'

ইউটিউবে ভিডিও দেখে তা বাড়িতে প্রয়োগ করার প্রবণতা ইদানিংকালে খুবই বেড়েছে। কিন্তু তা যে কতটা বিপজ্জনক হতে পারে এবার সেই ঘটনাই সামনে এল। মহারাষ্ট্রের নাগপুরে এক যুবতী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। তাঁর বয়স ২৫। ইউটিউবে ভিডিও দেখে বাড়িতে নিজেই গর্ভপাত করে ভ্রূণ বের করার চেষ্টা করেন ওই তরুণী। করে ফেলেন বড়সড় ভুল, যে কারণে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • মহারাষ্ট্রের নাগপুরে এক যুবতী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন
  • ইউটিউবে ভিডিও দেখে বাড়িতে নিজেই গর্ভপাত করে ভ্রূণ বের করার চেষ্টা করেন ওই তরুণী
  • করে ফেলেন বড়সড় ভুল

ইউটিউবে (YouTube) ভিডিও দেখে তা বাড়িতে প্রয়োগ করার প্রবণতা ইদানিংকালে খুবই বেড়েছে। কিন্তু তা যে কতটা বিপজ্জনক হতে পারে এবার সেই ঘটনাই সামনে এল। মহারাষ্ট্রের (Maharashtra) নাগপুরে (Nagpur) এক যুবতী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। তাঁর বয়স ২৫। ইউটিউবে ভিডিও দেখে বাড়িতে নিজেই গর্ভপাত করে ভ্রূণ বের করার চেষ্টা করেন ওই তরুণী। করে ফেলেন বড়সড় ভুল, যে কারণে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে।

সংবাদ সংস্থা পিটিআই -এর খবর অনুযায়ী, যুবতীর প্রেমিক তাঁকে এ কাজ করার পরামর্শ দেয় বলে জানা যায়। ওই যুবতী পুলিশকে জানান, তাঁর প্রেমিক ২০১৬ সাল থেকে তাঁর সঙ্গে সহবাস করছে। বিয়ের প্রতিশ্রুতিও দিয়েছে। এখন গর্ভবতী হয়ে পড়ায় তাঁর প্রেমিক তাঁকে ইউটিউব থেকে ভিডিও দেখে গর্ভপাত করার পরামর্শ দেয়। সেইমতো ওষুধ খাওয়ার কথাও বলে প্রেমিক। এরপরই হলো কাল।

বিপদে পড়ে কী করবেন, কোথায় যাবেন কিছুই বুঝতে পারছিলেন না। তাই একান্তই ইউটিউব দেখে গর্ভপাত করার চেষ্টা করে সে। অবস্থা এতটাই শোচনীয় হয়ে যায়, যে হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এই মুহূর্তে হাসপাতালে রয়েছেন তিনি। গত বৃহস্পতিবারের এই ঘটনাটি মহারাষ্ট্রে নাগপুরে ঘটে। স্থানীয় পুলিশ যুবতীর প্রেমিককে গ্রেফতার করে। তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও আনা হয়।

Advertisement