scorecardresearch
 

Mahua Moitra: হাজিরার সময়সীমা বাড়ল, তবে মহুয়ার আবেদন সাড়া দিল না এথিক্স কমিটি

মহুয়ার চিঠির প্রেক্ষিতে লোকসভার এথিক্স কমিটি জানাল, ৩ দিন অতিরিক্ত সময় দেওয়া হল মহুয়া মৈত্রকে। তাঁকে ২ নভেম্বর হাজিরা দিতে হবে। উল্লেখ্য, বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগের ভিত্তিতে তদন্ত করছে এথিক্স কমিটি।

Advertisement
মহুয়া মৈত্র। মহুয়া মৈত্র।
হাইলাইটস
  • ৩১ অক্টোবর মহুয়াকে হাজিরার নির্দেশ।
  • এথিক্স কমিটিতে চিঠি মহুয়ার।
  • ২ নভেম্বর হাজিরার নির্দেশ।

মহুয়া মৈত্রের আবেদনে সাড়া দিল না লোকসভার এথিক্স কমিটি। শনিবার তৃণমূল সাংসদকে জানালো হল, ৩১ অক্টোবরের বদলে ২ নভেম্বর হাজিরা দিতে হবে মহুয়াকে। ঘুষের বিনিময়ে প্রশ্ন মামলায় মহুয়াকে আর সময় দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছে কমিটি। 

মহুয়ার বিরুদ্ধে ওঠা ঘুষের বিনিয়মে প্রশ্ন মামলার তদন্তে ৩১ অক্টোবর মহুয়াকে হাজিরার নির্দেশ দিয়েছিল লোকসভা এথিক্স কমিটি। শুক্রবার চিঠি দিয়ে মহুয়া চিঠি দিয়ে জানিয়েছিলেন, ৩১ অক্টোবর তাঁর পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয়। ৫ নভেম্বরের পর তিনি হাজির হতে পারবেন। কিন্তু তাঁকে সেই সময় দিতে নারাজ লোকসভার এথিক্স কমিটি।  

লোকসভার এথিক্স কমিটির চেয়ারপার্সন বিনোদ সোনকরকে চিঠিতে মৈত্র জানান, সশরীরে হাজির হয়ে নিজের পক্ষে বক্তব্য রাখতে তিনি মুখিয়ে রয়েছেন। দর্শন হিরানন্দানি যে অভিযোগ করেছেন, সেটার জবাব দেওয়ার অধিকার রয়েছে তাঁর। কমিটির সামনে হাজির হয়ে হিরানন্দানিও যে অভিযোগ করেছেন, তার স্বপক্ষে প্রমাণ পেশ করুন।           

আরও পড়ুন

মহুয়ার চিঠির প্রেক্ষিতে লোকসভার এথিক্স কমিটি জানাল, ৩ দিন অতিরিক্ত সময় দেওয়া হল মহুয়া মৈত্রকে। তাঁকে ২ নভেম্বর হাজিরা দিতে হবে। উল্লেখ্য, বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগের ভিত্তিতে তদন্ত করছে এথিক্স কমিটি। নিশিকান্ত অভিযোগ করেছেন, শিল্পপতি হিরানন্দানির কাছ থেকে টাকা ও উপহার নিয়ে লোকভায় প্রশ্ন করেছেন মহুয়া মৈত্র। গত বৃহস্পতিবার দুবে ও আইনজীবী অনন্ত দেহাদ্রাই মহুয়ার বিরুদ্ধে মৌখিক প্রমাণ দিয়েছেন।   

Advertisement