scorecardresearch
 

'জয় গোয়া' স্লোগান তুলে স্থানীয় দলগুলিকে বিজেপির বিরুদ্ধে জোটের বার্তা মমতার

কংগ্রেস নয়, তৃণমূলই দেশের ভবিষ্যত। তৃণমূলের সঙ্গে জোট করে আঞ্চলিক দলগুলি বিজেপিকে রুখতে পারবে। গোয়ায় শেষদিন এমন দাবি আরও একবার করে আসলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখে ধ্বনি জয় গোয়া। চিঁড়ে ভিজবে ! সময়ই বলবে।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • জয় গোয়া ধ্বনিতে কাজ হবে !
  • কংগ্রেস বিজেপিকে শক্তি যোগাচ্ছে
  • শেষদিনও গোয়ায় জনসংযোগ মমতার

কংগ্রেসকে দিয়ে হবে না। ওঁরা বিজেপির সঙ্গে সমঝোতা করে চলছে। তাই বিজেপির বিরুদ্ধে এক হয়ে লড়াই করতে হবে বলে দাবি করে গোয়ায় আঞ্চলিক দলগুলিকে আহ্বান জানালেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamta Banerjee)। 

জয় গোয়া

এদিন তৃণমূলনেত্রী সাংবাদিক বৈঠকে খোসমেজাজে ছিলেন। তিনি গোয়াকে একাত্ম করতে বলেন, ‘গোয়ার সঙ্গে বাংলার ফুটবলে মিল রয়েছে। দু'রাজ্যই ফুটবল ভালবাসে। বাংলার সংষ্কৃতির সঙ্গেও গোয়ার মিল রয়েছে বলে তাঁর দাবি।’ এদিন তিনি বৈঠকের শেষে জয় বাংলার ঢংয়েই জয় গোয়া ধ্বনি তোলেন।

কংগ্রেসের জন্যই বিজেপির বাড়বাড়ন্ত

তৃণমূলনেত্রী দাবি করেন, ‘ভোট ভাগাভাগি করে লাভ নেই। বিজেপি-কংগ্রেস একে অপরের সঙ্গে সমঝোতা করছে।’ মমতা বলেন, ‘আঞ্চলিক দলগুলিকে একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে। দেশের সর্বত্র যাওয়ার সবার অধিকার আছে। কিন্তু আমাকে, আমার দলকে বাধা দেওয়া হচ্ছে।’ তৃণমূলনেত্রী বলেন, ‘গোয়ার মানুষের বহু সমস্যা রয়েছে। আমরা গোয়ার মানুষের জন্য লড়াই করব।’

দেশের সমস্যা নিয়ে বিজেপি উদাসীন

দেশের সমস্য়াকগুলি তুলে ধরেও গোয়ার মন পাওয়ার চেষ্টা করেন মমতা। পেট্রোপণ্য, গ্যাস, নিত্য সামগ্রীর মূল্যবৃদ্ধি থেকে শুরু করে বেকারত্ব ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে এদিন ফের একবার সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বিজেপির দেশপ্রেম নিয়েও প্রশ্ন তোলেন। তিনি বলেন, দেশ নিয়ে চিন্তিত নয় বিজেপি। কৃষকরা এক বছর ধরে রাস্তায় বসে আছেন। তাদের নিয়ে কেন্দ্র সরকার কোনও পরিকল্পনা নিচ্ছে না। এমনকী পিএম কেয়ারস্ ফান্ড নিয়েও তিনি প্রশ্ন তোলেন।

গোয়ার মন পাওয়ার চেষ্টা

বর্তমানে তিনদিনের সফরে গোয়া রয়েছেন তৃণমূলনেত্রী। এদিন সকালে গোয়ার (Goa) ডোনা পাওলার ইন্টারন্যাশনাল সেন্টারে বক্তব্য় রাখেন তিনি। বলেন, ‘আমরা গোয়ার মানুষের সঙ্গে কথা বলছি। আগে আমাদের নেতারা এসেছেন এবার আমি এলাম। 

ঘরে ফেরার আগে জনসংযোগ তৃণমূলনেত্রীর

Advertisement

তিনদিনের গোয়া সফর শেষে শনিবারই বাংলায় ফিরবেন মমতা। এদিন তৃণমূলনেত্রীর সঙ্গে দেখা করেন আঞ্চলিক দল গোয়া ফরওয়ার্ড পার্টির সভাপতি বিজয় সারদেশাই। সকাল সাড়ে ১১টা নাগাদ ওল্ড গোয়ার বম জেসাস চার্চে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে যাবেন মাপোসায়। সেখানে জনসংযোগ করবেন তৃণমূলনেত্রী।

 

Advertisement